শুক্রবার - এপ্রিল ১৯ - ২০২৪

পশ্চিম কানাডায় সালমোনেলার প্রাদুর্ভাব

ছবি আইস্টক

সালমোনেলার প্রাদুর্ভাবে পশ্চিম কানাডায় ৮৪ জন অসুস্থ্য হয়ে পড়েছেন। বিষয়টি তদন্ত করে দেখছে পাবলিক হেলথ এজেন্সি অব কানাডা। সংস্থাটি এর ওয়েবসাইটে বলেছে, প্রাদুর্ভাবটি আলাস্কো ব্র্যান্ডের কার্নেল কর্নের সঙ্গে সম্পর্কিত।

এ ব্যাকটেরিয়ায় ব্রিটিশ কলাম্বিয়া, আলবার্টা, সাস্কেচুয়ান, ম্যানিটোবা এবং অন্টারিওতে অনেকের অসুস্থত হওয়ার খবর পাওয়া গেছে। সংস্থাটি বলছে, অন্টারিওতে অসুস্থ্য হওয়ার বিষয়টি আলবার্টা ও ব্রিটিশ কলাম্বিয়া ভ্রমণ সংশ্লিষ্ট।

- Advertisement -

এ অবস্থায় কানাডিয়ান ফুড অ্যান্ড ইন্সপেকশন এজেন্সি আলাস্কো ব্র্যান্ডের হিমায়িত কার্নেল কর্ন ও ফ্রেজার ভ্যালি মিটস ব্র্র্যান্ডের হিমায়িত কার্নেল কর্ন বাজার থেকে প্রত্যাহার করে নিতে বলেছে। হেলথ এজেন্সি বলেছে, প্রত্যাহারকৃত এসব পণ্যের কোনোটিই কারও খাওয়া, অন্য কাজে ব্যবহার কাজে ব্যবহার করা বা সরবরাহ করা উচিত নয়। সংস্থাটির ওয়েবসাইটে বলা হয়েছে, অসুস্থতার খবর আসতে থাকাই প্রাদুর্ভাব চলমান বলেই ধারণা করা হচ্ছে। আলাস্কো ও ফ্রেজার ভ্যালি মিটস ব্র্যান্ডের হিমায়িত হোল কার্নেল কর্ণ খাওয়া, ব্যবহার, বিক্রি বা পরিবেশন থেকে বিরুত থাকুন। ব্যক্তির পাশাপাশি এ নির্দেশনা কানাডার সব খুচরা বিক্রয় প্রতিষ্ঠান, পরিবেশক, উৎপাদক এবং হোটেল, রেস্তোরাঁ, ক্যাফেটেরিয়া, হাসাপাতাল ও লং-টার্ম কেয়ার হোমের জন্য সমানভাবে প্রযোজ্য।

এখন পর্যন্ত যারা অসুস্থ্য হয়েছেন তাদের মধ্যে ৩৬ জন ব্রিটিশ কলাম্বিয়ার, ৩০ জন আলবার্টার, চারজন সাস্কেচুয়ানের, ১২ জন ম্যানিটোবার এবং দুজন অন্টারিওর বাসিন্দা। এর মধ্যে চারজনকে হাসপাতালে ভর্তি করতে হয়েছে। তবে এখন পর্যন্ত কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি বলে জানিয়েছে এজেন্সি।

This article was written by Rezaul Haque as part of the Local Journalism Initiative.

- Advertisement -

Read More

Recent