শুক্রবার - সেপ্টেম্বর ২৯ - ২০২৩

হাজারো কন্ডো ইউনিট হচ্ছে পিকারিং টাউন সেন্টারে

পিকারিং টাউন সেন্টার মল ঘিরে মিশ্র ব্যবহারের জন্য নতুন কমিউনিটির ঘোষণা দিয়েছে সেন্টারকোর্ট ডেভেলপমেন্টস

পিকারিংয়ের ডাউনটাউনে বড় ধরনের পরিবর্তন আসছে। পিকারিং টাউন সেন্টার মল ঘিরে মিশ্র ব্যবহারের জন্য নতুন কমিউনিটির ঘোষণা দিয়েছে সেন্টারকোর্ট ডেভেলপমেন্টস। এর মধ্যে থাকছে ১০টি নতুন কন্ডো টাওয়ার এবং দোকান, অ্যামেনিটিস ও ভার্চুয়াল হেলথ ক্লিনিকসহ ৬ হাজার মানুষের বসতি।

কমিউনিটির পরিচিতি হবে পিকারিং সিটি সেন্টার এবং সেখানে থাকবে ৫০ একরের নতুন নকশার স্পেস। সেন্টারকোর্ট ডেভেলপমেন্টস বলেছে, স্থানটির ব্যাপক সম্ভাবনার স্বীকৃতি দিয়ে সেন্টারকোর্ট বিদ্যমান পিকারিং টাউন সেন্টার মল এবং এর চারপাশের জমি ২০২৩ সালের গোড়ার দিকেই সংরক্ষিত করেছে।

- Advertisement -

এখন সমন্বিত কমিউনিটি উন্নয়নের পরিকল্পনা করছে। আগামী দশকে নতুন একটি শক্তিশালী আরবান সেন্টার দৃশ্যমান হবে, যেখানে ১০টি মিশ্র ব্যবহারের টাওয়ারে ৬ হাজার মানুষ বসবাস করবে। সেই সঙ্গে পিকারিং টাওয়ার সেন্টার মলও নতুনভাবে গড়ে তোলা হবে।

সেন্টারকোর্ট বলেছে, তাদের নকশা পরিকল্পনায় মল ও সংলগ্ন পিকারিং সিটি হল বাণিজ্যিক ও প্রাতিষ্ঠানিক কাজে ব্যবহারের পরিকল্পনা করা হচ্ছে। একই পর্যায়ের খুচরা বিক্রয়কেন্দ্রগুলো বর্তমান ব্যবহারের সম্পূরক হবে এবং দুই পাশে বৃক্ষাচ্ছাদিত সড়কের মাধ্যমে কমিউনিটিকে সংযুক্ত করবে। সেই সঙ্গে সাইডওয়াক, পথচারিদের রাস্তার সুযোগ দেবে এবং নতুন এই শহুরে এলাকায় বসবাসকারীদের কাজ, বসবাস ও খেলাধুলার ক্ষেত্রে অনন্য অভিজ্ঞতা দেবে।

এই পরিকল্পনার বেশিরভাগ নকশাই করেছে স্থাপত্য ফার্ম ডায়মন্ড শিমিট। তারা বলছে, তাদের নকশায় উন্মুক্ত বৃহৎ সবুজ চত্ত্বর ও আরবান প্লাজার ব্যবস্থা রাখা হয়েছে।

সেন্টারকোর্ট বলেছে, সেখানে শেষপর্যন্ত ২০ হাজার বর্গফুটের একটি ফিটনেস সেন্টার থাকবে। এতে ইয়োগা কক্ষ, স্পিন কক্ষ, সনা এবং ফিটনেস সরঞ্জাম থাকবে।

This article was written by Rezaul Haque as part of the LJI

- Advertisement -

Read More

Recent