বুধবার - সেপ্টেম্বর ২৭ - ২০২৩

যে শর্তে সং সাজতেও রাজি আলিয়া

২০১২ সালে ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ সিনেমার মাধ্যমে বলিউডে অভিষেক হয় আলিয়া ভাটের। এই এক দশকের মধ্যে বেশ কিছু সিনেমায় নিজের দক্ষতার প্রমাণ দিয়েছেন তিনি। বলিউডে নিজের জায়গা পাকা করে এবার পা বাড়িয়েছেন হলিউডে। সম্প্রতি এক অনুষ্ঠানে নিজের কাজের শর্তের কথা উল্লেখ করলেন অভিনেত্রী।

- Advertisement -

এক দিকে বলিউডের সেরা পরিচালক মহেশ ভাটের সন্তান, অপরদিকে প্রথম সিনেমাতেই করণের হাত ধরে পর্দায় আসা- স্বজনপোষণ সংক্রান্ত কটাক্ষের শিকার হতে হয়েছিল আলিয়াকে। তবুও দমে যাননি তিনি, বরং একাধিক পরিচালকের সঙ্গে ভিন্ন ভিন্ন ঘরানার সিনেমাতে অভিনয় করে নিজের প্রতিভার প্রমাণ দিয়েছেন। ‘হাইওয়ে’, ‘রাজি’, ‘কাপুর অ্যান্ড সন্স’, ‘গালি বয়’, ‘গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’-র মতো সিনেমাতে অভিনয় করে দর্শক ও সমালোচকের প্রশংসা অর্জন করেছেন আলিয়া।

বলিউডে নিজের অবস্থান শক্ত করে আগামী মাসেই হলিউডে মুক্তি পেতে চলেছে আলিয়ার প্রথম চলচ্চিত্র ‘হার্ট অফ স্টোন’। ইতিমধ্যেই মুক্তি পেয়েছে সিনেমাটির ট্রেলার। যদিও ট্রেলারে আলিয়ার উপস্থিতি কম, তবে তাতে কোন সমস্যা নেই তারকার। এক অনুষ্ঠানে নিজের কাজের শর্তের কথা উল্লেখ করেন অভিনেত্রী।

আলিয়াকে প্রশ্ন করা হয়, নবীন প্রজন্মের কাছে নিজেকে প্রভাবী বলে মানতে তিনি রাজি কি না! প্রশ্নের উত্তর দিতে গিয়ে আলিয়া বলেন, ‘আমি সং সাজতেও রাজি, যদি ঠিক সময়ে আমার পারিশ্রমিক এসে পৌঁছায়।’

আলিয়ার কথা শুনেই স্পষ্ট, পেশাদারিত্ব থেকে একচুলও সরতে রাজি নন তিনি। এর আগে বলিউড থেকে হলিউডে যাওয়া প্রসঙ্গে পারিশ্রমিকের কথা উল্লেখ করেছিলেন আলিয়া। হলিউডে পারিশ্রমিক বিষয়ে যে সাম্য রয়েছে, সেই জায়গার ধারেকাছেও এখনও পৌঁছতে পারেনি বলিউড। নিজের যোগ্যতার ভিত্তিতে পারিশ্রমিক অর্জন করা যে তার হলিউডে কাজ করার নেপথ্যের অন্যতম কারণ, তা-ও জানিয়েছিলেন আলিয়া।

আগামী ২৮ জুলাই মুক্তি পেতে চলেছে আলিয়ার সিনেমা ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’। করণ জোহর পরিচালিত এই সিনেমাতে রণবীর সিংহের সঙ্গে জুটি বেঁধেছেন অভিনেত্রী। এর পরে আগামী মাসেই মুক্তি পাচ্ছে ‘হার্ট অফ স্টোন’। নিজের প্রথম হলিউড সিনেমাতে ‘ওয়ান্ডার ওম্যান’ খ্যাত তারকা গাল গাদোত ও ‘ফিফটি শেডস অফ গ্রে’ খ্যাত অভিনেতা জেমি ডরনানের সঙ্গে অভিনয় করেছেন আলিয়া।

- Advertisement -

Read More

Recent