শুক্রবার - এপ্রিল ২৬ - ২০২৪

ট্রানজিট ও নাগরিক সেবা নিয়ে লক্ষ্যের কথা জানালেন মেয়র প্রার্থীরা

বিতর্কের মঞ্চে ছিলেন সাবেক ফেডারেল আইনপ্রণেতা ও নিউ ডেমোক্র্যাটিক পার্টির অলিভিয়া চাউ

টরন্টোর মেয়র নির্বাচনে সবচেয়ে এগিয়ে থাকা ছয় প্রার্থী বুধবার অনুষ্ঠিত বিতর্কে ট্রানজিট, নগর সেবা ও করের বিষয়ে নিজ নিজ লক্ষ্যের কথা তুলে ধরেন। স্কারবোরোতে এই বিতর্ক অনুষ্ঠিত হয়।

ইউনিভার্সিটি অব টরন্টোর স্কারবোরো ক্যাম্পাসে বেশ কয়েকটি কমিউনিটি গ্রুপের আয়োজনে এই বিতর্কটি ছিল তৃতীয়। বিতর্কের মঞ্চে ছিলেন সাবেক ফেডারেল আইনপ্রণেতা ও নিউ ডেমোক্র্যাটিক পার্টির অলিভিয়া চাউ, সিটি কাউন্সিলর জশ ম্যাটলো এবং সাবেক পুলিশপ্রধান মার্ক সন্ডারস। আরও ছিলেন সাবেক ডেপুটি মেয়র আনা বাইলাও, কাউন্সিলর ব্র্যাড ব্র্যাডফোর্ড ও স্কারবোরো-গিলউডের সাবেক লিবারেল এমপিপি মিটজি হান্টার। উপনির্বাচনে অংশ নেওয়ার লক্ষ্যে কুইন’স পার্ক থেকে পদত্যাগ করেছেন মিটজি।

- Advertisement -

প্রার্থীরা ক্রমাবনতিশীল সেবাসমূহ উন্নত করার পাশাপাশি ট্রানজিটের মতো অবকাঠামো শক্তিশালী করার প্রতিশ্রুতি দেন। কেউ কেউ স্কারবোরোর কমিউনিটি সেন্টারগুলোতে বিনিয়োগের অঙ্গীকার করেন।

উদ্বোধনী বিবৃতিতে অলিভিয়া চাউ বলেন, স্কারবোরোতে আমাকের আপনারা চ্যাম্পিয়ন হিসেবে পাবেন। কারণ, স্কারবোরোর বাসিন্দারা দাবি করতে পারেন এমন সেবা এখানে দীর্ঘদিন ধরে অনুপস্থিত। এর মধ্যে আছে লাইব্রেরি, কমিউনিটি সেন্টার, চাইল্ডকেয়ার সেন্টার, স্কেটিং রিঙ্ক এবং পুল।

ম্যাটলো বলেন, নাগরিক সেবা ফিরিয়ে আনতে কর বৃদ্ধি যে প্রয়োজন, টরন্টোবাসীদের সঙ্গে প্রার্থীদের এ ব্যাপারে সৎ হতে হবে। যদি আমরা রাস্তা ঠিক করতে চাই, বিনোদনকেন্দ্রগুলোর উন্নতি চাই, আমাদের শিশুদের ক্যাম্পে পাঠাতে চাই তাহলে কিছু মাত্রায় হলেও আমাদের কর বাড়াতে হবে। আমাদের সমস্যাগুলো সমাধান করতে চাইলে সেজন্য আমাদের মূল্য দিতে হবে।

সব প্রার্থীই ট্রানজিটকে গুরুত্বপূর্ণ ইস্যু হিসেবে উল্লেখ করেন। টিটিসির সেবা হ্রাস স্কারবোরোর ওপর সবচেয়ে বেশি প্রভাব ফেলেছে বলেও মত দেন কেউ কেউ। স্কারবোরোতে বড় হওয়া হান্টার বলেন, তিনি সেবা কমানো বন্ধের পাশাপাশি সাম্প্রতিক ভাড়া বৃদ্ধি বাতিল করবেন।

২০১৫ থেকে ২০২০ সাল পর্যন্ত টরন্টোর পুলিশপ্রধানের দায়িত্বে ছিলেন সন্ডারস। বরাবরের মতোই তিনি জননিরাপত্তার ওপর জোর দেন তিনি। ব্যাপক বিশৃঙ্খলা ও অপরাধ নিয়ে ভোটাররা যে উদ্বিগ্ন সেটিও উল্লেখ করেন তিনি। পুলিশেল তহবিল কমানোর পক্ষে অতীতে ভোট দেওয়ার জন্য তিনি ম্যাটলো, বাইলাও এবং ব্র্যাডফোর্ডের সমালোচনা করেন।

- Advertisement -

Read More

Recent