শুক্রবার - এপ্রিল ১৯ - ২০২৪

দুই অংকের বিক্রয় প্রবৃদ্ধি টিম হর্টনসের

দুই অংকের বিক্রয় প্রবৃদ্ধি দিয়ে বছর শুরু করেছে কানাডার টিম হর্টন রেস্টুরেন্ট এর কারণ হিসেবে গ্রাহকের সংখ্যা বৃদ্ধির পাশাপাশি কফি ও ডোনাট চেইনে দ্রুত সেবা প্রদানের কথা উল্লেখ করেছে এর মূল কোম্পানি

দুই অংকের বিক্রয় প্রবৃদ্ধি দিয়ে বছর শুরু করেছে কানাডার টিম হর্টন রেস্টুরেন্ট। এর কারণ হিসেবে গ্রাহকের সংখ্যা বৃদ্ধির পাশাপাশি কফি ও ডোনাট চেইনে দ্রুত সেবা প্রদানের কথা উল্লেখ করেছে এর মূল কোম্পানি।

রেস্টুরেন্ট ব্র্যান্ড ইন্টারন্যাশনাল ইনকর্পোরেশন জানিয়েছে, প্রথম প্রান্তিকে মুনাফা বেড়ে হয়েরেছ ২৭ কোটি ৭০ লাখ ডলার। আগের বছরের একই প্রান্তিকে যেখানে মুনাফা হয়েছিল ২৭ কোটি ডলার। মুনাফার পাশাপাশি কোম্পানির রাজস্বও বেড়েছে।

- Advertisement -

রেস্টুরেন্ট ব্র্যান্ড ইন্টারন্যাশনালের ব্র্যান্ডগুলোর মধ্যে আছে বার্গার কিং, পপিস লুইজিয়ানা ও ফায়ারহাউস সাব। প্রথম প্রান্তিকে কানাডার টিম হর্টনসের তুলনামূলক বিক্রি আগের বছরের একই প্রান্তিকের তুলনায় ১৫ দশমিক ৫ শতাংশ বেড়েছে। রেস্তোরাঁটির নিট প্রবৃদ্ধি হয়েছে ৬ দশমিক ৫ শতাংশ।

রেস্টুরেন্ট ব্্র্যান্ডের নির্বাহী চেয়ারম্যান প্যাট্রিক ডোয়েল বলেন, আমাদের মোট মুনাফার ৪০ শতাংশ এসেছে টিম হর্টনস থেকে।

২০১৯ সাল থেকে প্রধান পরিচালন কর্মকর্তার দায়িত্ব পালন করে আসা জশ কবজা মার্চে রেস্টুরেন্ট ব্র্যান্ডের প্রধান নির্বাহী কর্মকর্তার দায়িত্ব পেয়েছেন। টিম হর্টনসের এই বিক্রয় প্রবৃদ্ধির জন্য তিনি জনগণের আনাগোনা বেড়ে যাওয়া, শক্তিশালী মেন্যু, উন্নত রেস্তোরাঁ পরিচালনা এবং উন্নত মূল্যের কথা উল্লেখ করেন।

কফি ও ডোনাটের বাইরে মেন্যু সম্প্রসারণ অব্যাহত রেখেছে রেখেছে রেস্তোরাঁটি। বর্তমানে মেন্যুতে বেশি পরিমাণে কোল্ড বেভারেজ এবং র‌্যাপস অ্যান্ড বোলস সঙ্গে সালাদ, রাইস ও চিকেনের মতো পদ থাকছে।

এদিকে টিম হর্টনস বর্তমানে কানাডার এক নম্বর ফুড ও বেভারেজ অ্যাপ। ইকমার্স অ্যাপ হিসেবে প্রতিষ্ঠানটি রয়েছে দ্বিতীয় অবস্থানে। অর্থাৎ, অ্যামাজনের পরেই এর স্থান। কবজা বেেলন, প্রথম প্রান্তিকে প্রতি মাসে ৪৮ লাখ গ্রাহক আমাদের অ্যাপটি গড়ে আটবার ভিজিট করেছেন, যা ডিজিটাল চ্যানেলে আমাদের ৩৩ শতাংশ বিক্রিতে ভূমিকা রেখেছে।

টিম হর্টনসের রোল আপ টু উইন প্রতিযোগিতা কোম্পানির দ্বিতীয় প্রান্তিকে অর্থাৎ এপ্রিল অনুষ্ঠিত হয়েছে। এর ফলে কোম্পানির অ্যাপ ব্যবহারকারীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৮ লাখে।

রেস্টুরেন্ট ব্র্যান্ডের প্রধান কর্পোরেট কর্মকর্তা ডানকান ফুলটন বলেন, দ্রুততম সময়ে সেবা প্রদান গ্রাহক সন্তুষ্টি বার্ষিক ১৫ শতাংশ বৃদ্ধি করেছে।

রেস্টুরেন্ট ব্র্যান্ড জানিয়েছে, ৩১ মার্চ সমাপ্ত প্রথম প্রান্তিকে তাদের রাজস্ব দাঁড়িয়েছে ১৫৯ কোটি ডলার। ২০২২ সালের প্রথম তিন মাসে যেখানে এর পরিমাণ ছিল ১৪৫ কোটি ডলার।

- Advertisement -

Read More

Recent