শুক্রবার - মার্চ ২৯ - ২০২৪

চলে যেতে পারত দুটি জীবন, অক্ষয়ের সতর্কতায় রক্ষা পান আয়েশাও

অভিনেতা অক্ষয় কুমার। বলিউডে এক এবং অদ্বিতীয় খিলাড়ি তিনি। ভয় পান না কোনো স্টান্টেই। কিন্তু এই খিলাড়িই একবার ভয় পেয়ে গিয়েছিলেন। কারণ তিনি স্টান্ট করছিলেন না, বরং স্টান্ট দেখাচ্ছিলেন তার সহ-অভিনেত্রী আয়েশা টাকিয়া। স্রেফ সঙ্গী হিসাবে থাকতে হয়েছিল অক্ষয়কে।

- Advertisement -

ঘটনা ২০০৯ সালের। সে বছর মুক্তি পেয়েছিল ‘এইট ইনটু টেন তসবীর’ ছবিটি। এই অ্যাকশন থ্রিলারের নায়ক ছিলেন অক্ষয় কুমার আর নায়িকা ছিলেন আয়েশা টাকিয়া। ছবির একটি সিকোয়েন্সের শুটিং হচ্ছিল কানাডার অ্যালবার্টায়্। চিত্রনাট্য অনুযায়ী সেই দৃশ্যে আয়েশা গাড়ি চালাবেন। পেছনের আসনে থাকবেন অক্ষয়।

শুটিং শুরুর আগে বারবার জিজ্ঞাসা করা হয় আয়েশাকে, তিনি গাড়ি চালাতে পারেন কিনা? আয়েশা জানান, গাড়ি চালাতে তার কোনো সমস্যা হবে না। তার কথায় সম্মত হয়ে শুটিং শুরু হলো। গাড়ি চলতে শুরু করল। স্টিয়ারিংয়ে নায়িকা আয়েশা। পেছনের আসনে বসে আছেন নায়ক অক্ষয় কুমার।

কিছুক্ষণ বাদেই ঘটল বিপত্তি। গাড়ির উপর নিয়ন্ত্রণ হারালেন আয়েশা। চলন্ত গাড়ির পাশেই রাস্তায় ২৫ ফুট গভীর খাদ। সেদিকেই এগোতে থাকে গাড়ি। মুহূর্তের মধ্যে সতর্ক হয়ে যান অক্ষয়। ক্যামেরা থেকে নজর সরে যায় তার। বুঝে যান, কী ঘটতে চলেছে!

চোখের পলকে অক্ষয় নিজের আসন ছেড়ে এগিয়ে গিয়ে স্টিয়ারিং নিজের নিয়ন্ত্রণে নিয়ে নেন। খিলাড়ির হাতের গুণে বশ মানে চলন্ত গাড়ি। থেমে যায় ওখানেই। কোনোমতে বড় দুর্ঘটনা থেকে রক্ষা পান অক্ষয় কুমার ও আয়েশা টাকিয়া। সেদিন অক্ষয় সতর্ক না হলে পরিস্থিতি ভয়াবহ হতে পারত। দুই তারকাকে নিয়ে গাড়ি সোজা পড়ত গভীর খাদে।

শুধু তাই নয়, তার জন্য বন্ধ হলো না ছবির শুটিংও। ফলে বড় অঙ্কের আর্থিক ক্ষতির হাত থেকেও রক্ষা পান প্রযোজকরা। মোট নয়জন প্রযোজক টাকা লগ্নি করেছিলেন ছবিটিতে। নাগেশ কুকুনুরের পরিচালনায় ‘এইট টু টেন তসবীর’ মুক্তি পেয়েছিল ২০০৯ সালের ৩ এপ্রিল।

- Advertisement -

Read More

Recent