শুক্রবার - এপ্রিল ২৬ - ২০২৪

বেল কানাডার প্রস্তাব প্রত্যাখ্যান টিটিসির

বেল কানাডার ওয়্যারলেস সেল সার্ভিস মডেল ফিরিয়ে আনার প্রস্তাব প্রত্যাখ্যান করেছে টরন্টোর সাবওয়ে সিস্টেম পরিচালনাকারী সংস্থা টিটিসি

বেল কানাডার ওয়্যারলেস সেল সার্ভিস মডেল ফিরিয়ে আনার প্রস্তাব প্রত্যাখ্যান করেছে টরন্টোর সাবওয়ে সিস্টেম পরিচালনাকারী সংস্থা টিটিসি। এই মডেলে রজার্সের প্রতিদ্বন্দ্বী বেল কানাডার কাছ থেকে তাদের নেটওয়ার্ক ব্যবহার করে গ্রাহকদের সেবা প্রদানের ক্ষেত্রে কোনো চার্জ আরোপ করা যাবে না।

টিটিসির মুখপাত্র স্টুয়ার্ট গ্রিন এক বিবৃতিতে বলেছেন, টিটিস বেলের জয়েন্ট-বিল্ড মডেলের প্রস্তাব বিবচনায় নিচ্ছে না। এই মডেলে সব ক্যারিয়ার নেটওয়ার্ক অবকাঠামোর অংশীদারিত্ব পাবে।

- Advertisement -

শিল্পমন্ত্রী ফ্রাসোয়াঁফিলিপ শ্যাম্পেইন কানাডার সব বৃহৎ সেলফোন সেবাদাতা প্রতিষ্ঠানগুলোকে একটি সিদ্ধান্তে পৌঁছানোর আহ্বান জানান, যাতে করে রজার্স বিদ্যমান অবকাঠামো কেনার পরও যেকোনো কোম্পানি টিটিসির নেটওয়ার্ক ব্যবহার করতে পারে। রজার্সও অন্য অপারেটরদের কার্যক্রম করতে দিতে প্রস্তুত বলে জানায়।

বেলের প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী কর্মকর্তা মার্কো বিবিক মন্ত্রীর আহ্বানের পরিপ্রেক্ষিতে বলেন, অন্য ক্যারিয়ারের সঙ্গে নেটওয়ার্ক অবকাঠামো নির্মাণের সুযোগ পেলেই কেবল তার কোম্পানি এই নেটওয়ার্কে অংশ নেবে। নিউট্রাল হোস্ট মডেল হচ্ছে, যেকোনো একটি কোম্পানি অবকাঠামো নির্মাণ করবে এবং অন্যরা পরিচালন চুক্তির মাধ্যমে তাতে অংশ নেবে। এটাই সাধারণ চর্চা এবং অন্যান্য অঞ্চলেও এই পদ্ধতিতে কাজ হচ্ছে।

গ্রিন বলেন, টিটিসি উন্মুক্ত দরপত্র প্রক্রিয়া ২০০৯ সালে শুরু করে এবং এর ফলে অস্ট্রেলিয়ার বিএআই তকমিউনিকেশন্স টিটিসির পাবলিক ওয়াই-ফাই ও সেলুলার নেটওয়ার্ক নির্মাণ ও তিন বছরের জন্য তা পরিচালনার জন্য আড়াই কোটি ডলারে কার্যাদেশ পায়। এ মাসের গোড়ার দিকে বিএআই তকাদের কানাডিয়ান কার্যক্রম রজার্সের কাছে বিক্রি করে দেওয়ার ব্যাপারে রাজি হয়। রজার্স আগামী দুই বছরের মধ্যে সমগ্র সাবওয়ে সিস্টেমে ৫জি নেটওয়ার্ক তৈরির পরিকল্পনা করছে।

- Advertisement -

Read More

Recent