শুক্রবার - মার্চ ২৯ - ২০২৪

বিসানবন্দর থেকে চুরি গেছে ২ কোটি ডলারের পণ্য

পিল রিজিয়নাল পুলিশ জানিয়েছে চুরির ঘটনাটি ঘটে গত সোমবার ওই সময় একটি হোল্ডিং কার্গো ফ্যাসিলিটি থেকে উচ্চমূল্যের একটি কনটেইনার চুরি যায় একটি উড়োজাহাজ বিমানবন্দরে অবতরণের পরপরই এ ঘটনা ঘটে

টরন্টোর পিয়ারসন ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে একটি উড়োজাহাজ থেকে ২ কোটি ডলার মূল্যমানের স্বর্ণ ও অন্যান্য দামি পণ্য নামানোর পর সেগুলো চুরি যায়। এমনটাই জানিয়েছে পুলিশ।

পিল রিজিয়নাল পুলিশ জানিয়েছে, চুরির ঘটনাটি ঘটে গত সোমবার। ওই সময় একটি হোল্ডিং কার্গো ফ্যাসিলিটি থেকে উচ্চমূল্যের একটি কনটেইনার চুরি যায়। একটি উড়োজাহাজ বিমানবন্দরে অবতরণের পরপরই এ ঘটনা ঘটে।

- Advertisement -

ইন্সপেক্টর স্টিফেন ডুইভেস্টেইন বলেন, সন্ধ্যার আগে আগে একটি উড়োজাহাজ বিমানবন্দরে অবতরণ করে। স্বাভাবিক নিয়ম অনুযায়ী উড়োজাহাজটির মালামাল নামানো হয় এবং কার্গোগুলো উরেড়াজাহাজ থেকে হোল্ডিং কার্গো ফ্যাসিলিটিতে নেওয়া হয়। কার্গো হোল্ডিং কার্গো ফ্যাসিলিটিতেক নেওয়ার পর অবৈধ উপায়ে সেগুলো সরিয়ে নেওয়া হয়। কনটেইনারটিতে ২ কোটি ডলার মূল্যমাণের স্বর্ন ও অন্যান্য দামী সামগ্রী ছিল।

এর কিছুক্ষণ পরই চুরির বিষয়টি পুলিশকে জানানো হয়। তবে চুরি যাওয়া পণ্য কোন এয়ারলাইন পরিবহন করেছে অথবা কোথঅ থেকে কার্গো নিয়ে উড়োজাহাজটি এসেছিল সে তথ্য প্রকাশ করেনি পুলিশ। ডুইভেস্টেইন বলেন, এ ধরনের ঘটনা একেবারেই বিরল। পেশাদার চোরেরা চুরির ঘটনাটি ঘটিয়েছে কিনা সে ব্যাপারে মন্তব্য করার সময় এখনো আসেনি।

পুলিশ বলছে, স্বর্ণ কোথঅয় আছে কিংবা এখনো সেগুলো দেশের মধ্যেই রয়েছে কিনা তারা তা জানেন না। তবে এটা একটা বিচ্ছিন্ন ঘটনা বলে মনে করে তারা।

ডুইভেস্টেইন বলেন, আমাদের লক্ষ্য হচ্ছে চুরির বিষয়টি মীমাংসা করা। আমরা এটার সুরাহা করতে চাই। যারা ভ্রমণ করতে চান তাদের এ ঘটনায় উদ্বিগ্ন হওয়ার কোনো কারণ নেই। আমরা এটাকে জননিরাপত্তার কোনো বিষয় বলে মনে করছি না।

এ ঘটনায় কোনো গ্রেপ্তারের ঘটনা ঘটেনি এবং পুলিশের পক্ষ থেকেও সন্দেহভাজনদের ব্যাপারে কোনো তথ্য প্রকাশ করা হয়নি। ডুইভেস্টেইন বলেন, এ ঘটনার পর তিনদিন মাত্র পেরিয়েছে। সুতরাং আমাদের তদন্তকারীরা তাদের চোখ খোলা রেখেছেন।

- Advertisement -

Read More

Recent