বুধবার - এপ্রিল ২৪ - ২০২৪

সুগার বেবির বিরুদ্ধে মামলার চেষ্টায় আইনজীবীর লাইসেন্স স্থগিত

সাবেক সুগার বেবির বিরুদ্ধে ২২ কোটি ৯০ লাখ ডলারের মামলার চেষ্টাকারী এক আইনজীবীর লাইসেন্স স্থগিত করেছে ল সোসাইটি অব অন্টারিও

সাবেক সুগার বেবির বিরুদ্ধে ২২ কোটি ৯০ লাখ ডলারের মামলার চেষ্টাকারী এক আইনজীবীর লাইসেন্স স্থগিত করেছে ল সোসাইটি অব অন্টারিও। তার ভূমিকা পেশাদারী অসদাচরণ বলে মনের হওয়ায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আইনজীবী আজমত রামাল শাহ ২০১৫ সালে সেই সময় অন্টারিও ইউনিভার্সিটির ১৮ বছর বয়সী এক শিক্ষার্থীর সঙ্গে অনানুষ্ঠানিক চুক্তিতে উপনীত হন। চুক্তিতে ওই শিক্ষার্থী আর্থিক সহায়তার বিনিময়ে তাকে ভার্চুয়ালি সময় দিতে রাজি হন। অন্টারিও সুপিরিয়র কোর্ট অব জাস্টিসে পেশ করা নথিতে এমনটাই বলা হয়েছে।

- Advertisement -

কিন্তু আইনি সাক্ষ্য অনুযায়ী, এই চুক্তি দ্রুতই ঝাপসা হতে থাকে এবং রামাল মাহ স্বীকার করেন যে, তিনি ওই নারীর প্রেমে পড়েছেন। এরপর ওই নারী নানা মিথ্য গল্প বলতে শুরু করেন। তার ক্যান্সার হয়েছে বলেও জানান। এসবই তিনি করেন ওই আইনজীবীর সঙ্গে সম্পর্ক থেকে বেরিয়ে আসার উপায় হিসেবে।

রামাল শাহ যখন মিথ্যাচারের ব্যাপকতা সম্পর্কে বুঝতে পারেন তখন তিনি ওই নারীকে দেওয়া তার সমুদয় অর্থ ফেরত চান, যার পরিমাণ ২০ হাজার থেকে ৩০ হাজার ডলার। শেষ পর্যন্ত তিনি তিনি ২২ কোটি ৯০ লাখ ডলারের ক্ষতিপূরণ মামলার করার চেষ্টা করেন।

ল সোসাইটির ডিসিপ্লিনারি ট্রাইব্যুনাল বুধবার রামাল শাহর এই ভূমিকাকে পেশাদারী অসদাচরণ হিসেবে চিহ্নিত করে। সেই সঙ্গে তার লাইসেন্স এক মাসের জন্য স্থগিত করে। ২৫ মে পর্যন্ত তার লাইসেন্স স্থগিত থাকবে। এ ছাড়া খরচট বাবদ কলেজের কাছে ৯ হাজার ডলার ফেরত দেওয়ার আদেশও দেওয়া হয়েছে।

এ ব্যাপারে রামাল শাহতর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ওই নারী স্বাস্থ্য সমস্যার কথা বলে আমাকে বিভ্রান্ত করেছে। এটাই আমাকে তাকে অর্থ পাঠানো চালিয়ে যেতে উদ্বুদ্ধ করেছে। পুরো বিষয়টিকে তিনি দুর্ভাগ্যজনক বলে উল্লেখ করেন।

এ ব্যাপারে ওই নারীর আইনজীবীর কাছে বক্তব্য চাইলে কোনো ধরনের মন্তব্য করতে অস্বীকার করেন তিনি।

- Advertisement -

Read More

Recent