বৃহস্পতিবার - মার্চ ২৮ - ২০২৪

সাশ্রয়ী চাইল্ডকেয়ার কর্মসূচিকে স্বাগত জানিয়েছেন কনজার্ভেটিভ প্রিমিয়াররা

অটোয়ার সঙ্গে স্বাক্ষরিত দৈনিক ১০ ডলারে চাইল্ডকেয়ার সেবা কর্মসূচিকে প্রাদেশিক কনজার্ভেটিভ প্রিমিয়াররা স্বাগত জানিয়েছেন বলে মন্তব্য করেছেন ফেডারেল লিবারেল ফ্যামিলিজ মন্ত্রী কারিনা গোল্ড

অটোয়ার সঙ্গে স্বাক্ষরিত দৈনিক ১০ ডলারে চাইল্ডকেয়ার সেবা কর্মসূচিকে প্রাদেশিক কনজার্ভেটিভ প্রিমিয়াররা স্বাগত জানিয়েছেন বলে মন্তব্য করেছেন ফেডারেল লিবারেল ফ্যামিলিজ মন্ত্রী কারিনা গোল্ড। যদিও এখন যারা এই চুক্তির ব্যাপারে প্রচারণা চালাচ্ছেন তাদের অনেকেই ছিলেন চুক্তির শেষ স্বাক্ষরকারী।

তিনি বলেন, কনজার্ভেটিভ নেতা পিয়েরে পয়লিয়েভর চুক্তিটি রাখবেন কিনা সেটা তাকে বোঝানোর দায়িত্ব তাদের।

- Advertisement -

এক বছরের মধ্যে চাইল্ডকেয়ার সেবার ব্যয় যাতে অর্ধেকে এবং পাঁচ বছরের মধ্যে দৈনিক ১০ ডলারে নেমে আসে সেজন্য ২০২১ সালের জুলাই থেকে ২০২২ সালের মার্চের মধ্যে প্রত্যেক প্রদেশ ও অঞ্চলের সঙ্গে চুক্তি স্বাক্ষর করে ফেডারেল সরকার। এই পরিকল্পনা বাস্তবায়নে ২০২১ সালের বাজেটে আগামী পাঁচ বছরের জন্য ৩ হাজার কোটি ডলার বরাদ্দ রেখেছে ফেডারেল সরকার।

চুক্তিটি মেনে চলার কোনো প্রতিশ্রুতি দেননি পয়লিয়েভর। গত নির্বাচনের সময় তৎকালীন নেতা এরিন ও’টুলের নেতৃত্বে প্রচারণার সময় চুক্তিটির প্রতি শ্রদ্ধাশীল থাকার প্রতিশ্রুতি দিয়েছিলেন কনজার্ভেটিভরা। তবে এক বছরের জন্য। এরপর কনজার্ভেটিভরা বলে, নি¤œ আয়ের পরিবারের প্রতি লক্ষ্য রেখে ট্যাক্স ক্রেডিটের অনুকূলে প্রোগ্রামটি কয়েকটি ধাপে বাস্তবায়ন করা উচিত।

বেশ কিছু প্রিমিয়ার চুক্তিটিকে তাদের পুনর্নির্বাচিত হওয়ার ক্ষেত্রে ব্যবহার করছেন। আলবার্টার ইউনাইটেড কনজার্ভেটিভ পার্টির নেতা ড্যানিয়েলে স্মিথ তাদের মধ্যে অন্যতম। যেকোনো সময় প্রদেশটি নির্বাচনী প্রচারণায় যাবে বলে মনে করা হচ্ছে।

২০২১ সালের ডিসেম্বরে প্রিমিয়ার হওয়ার আগে স্মিথ এক উপ-সম্পাদকীয়তে তার পূর্বসূরী জেসন কেনির অটোয়ার সঙ্গে স্বাক্ষরিত চাইল্ডকেয়ার চুক্তিকে রক্ষণশীলতার ব্যর্থতা হিসেবে উল্লেখ করেছিলেন। পরিবারগুলো এ অর্থ কীভাবে সরাসরি খরচ করবে সে ব্যাপারে সিদ্ধান্ত নিতে এই অর্থ তাদের হাতে দেওয়া বেশি ভালো। কিন্তু আমরা চাইল্ডকেয়ার সেবা কীভাবে দেবো সেটা পুরোপুরি অটোয়ার নিয়ন্ত্রণে চলে গেছে।

- Advertisement -

Read More

Recent