বুধবার - মে ১ - ২০২৪

সরকারের তহবিল পাচ্ছে হকি কানাডা

ওয়াল্ড উইমেনস হকি চাম্পিয়নশীপে কানাডা যুক্তরাষ্ট গোল্ড মেডেল মাচ অনুষ্ঠিত হওয়ার আগেই এই ঘোষণা এলো

হকি কানাডার জন তহবিল পুনর্বহাল করেছে কানাডিয়ান সরকার। শনিবার এই ঘোষণা দিয়েছে হকি কানাডা। কানাডার ক্রীড়ামন্ত্রী পাসকাল সেন্ট-অ্গ এটি আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করেছেন। ওয়াল্ড উইমেন’স হকি চাম্পিয়নশীপে কানাডা-যুক্তরাষ্ট গোল্ড মেডেল মাচ অনুষ্ঠিত হওয়ার আগেই এই ঘোষণা এলো।

সিএএ সেন্টারে সাবাদিকদের সেন্ট-ওঙ্গ বলেন, আমরা যখন হকি কানাডার অথায়ন স্থগিত করেছিলাম তখন সেটা স্থায়ী কোনো বিষয় ছিল না। সংগঠনে সঠিক পরিবতন যাতে আসে সেজনই এটা করা হয়েছিল। আমি তাদেরকে তিনটি শত দিয়েছিলাম। তিনটি শতই তারা পূরণ করেছে এব এখন আমরা পুনরায় তাদেরকে তহবিল দেওয়া হচ্ছে। স্পোর্টস কানাডাকে পরিস্থিতি নিয়মিতভাবে জানাতে হবে। তারা যে সঠিক পথে রয়েছে সেটা আমরা নিশ্চিত করতে চাই। গত কয়েক মাসে যে দুটি প্রতিবেদন সামনে এসেছে তার সব সুপারিশ আমরা বাস্তবায়ন দেখতে চাই।

- Advertisement -

ফেডারেল সরকার হকি কানাডার তহবিল স্থগিত করার পর বেশ কিছু স্পন্সরও মে মাস থেকে বড় অংকের অর্থ প্রত্যাহার করে নেয়। একজন নারীকে আট হকি খেয়োড়ের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ করার পর এই পদক্ষেপ নেওয়া হয়। নিপীড়নকারীদের মধ্যে ২০১৮ সালের ওয়ার্ল্ড জুনিয়র টিমের খেলোয়াড়রাও ছিল। হকি কানাডা ও ওই নারী আদালতের বাইরে ৩৫ লাখ ৫০ হাজার ডলারে বিষয়টি মীংমাসা করে।

হকি কানাডার নির্বাহীরা জানান, যৌন নিপীড়নের অভিযোগ নিস্পত্তিতে ৯৮৯ সাল থেকে হকি কানাডা ৮৯ লাখ ডলার খরচ করেছে। ২০৮ সালের বিষয়টি এর বাইরে রয়েছে।

- Advertisement -

Read More

Recent