বৃহস্পতিবার - মার্চ ২৮ - ২০২৪

মেটালিকার মিউজিক ভিডিওতে কানাডিয়ান নারীর শিল্পকর্ম

এপ্রিল ইউনিভার্সিটি অব ভিক্টোরিয়ার এক সংবাদ বিজ্ঞপ্তিতে রিচার্ডসন বলেছেন আমরা কোন দিকে যাচ্ছি তা নিয়ে জনগণের সঙ্গে কথা বলার জন্য আমার কাছে এটি তাদের সঙ্গে সম্পৃক্ত হওয়ার নামান্তর

ডিজিটাল ক্রিয়েটর এবং ইউনিভার্সিটি অব ভিক্টোরিয়ার অধ্যাপক কেলি রিচার্ডসন এমন একটি শিল্পকর্ম তৈরি করেছেন, যাতে বিলুপ্তির সংকট চিত্রায়িত হয়েছে। ভিডিও, জিআইএফ, অ্যানিমেশন ও শব্দ ব্যবহার করে তিনি প্রকৃতির ওপর মানুষের প্রভাব নিয়ে অনন্য ছবি তৈরি করেছেন।

৭ এপ্রিল ইউনিভার্সিটি অব ভিক্টোরিয়ার এক সংবাদ বিজ্ঞপ্তিতে রিচার্ডসন বলেছেন, আমরা কোন দিকে যাচ্ছি তা নিয়ে জনগণের সঙ্গে কথা বলার জন্য আমার কাছে এটি তাদের সঙ্গে সম্পৃক্ত হওয়ার নামান্তর। যারা এটি দেখবেন তারা এটা আসলে কী এবং জনগণের ওপর প্রভাব কী তারা হয়তো তা দেখতে পাবেন।

- Advertisement -

ইনস্টাগ্রামে একদিন একজন আর্ট কিউরেটরের একটি বার্তা পান তিনি। আর্ট কিউরেটর জানতে চান, আমার কাজটি মিউজিক ভিডিওতে অন্তর্ভুক্তির বিষয়ে আমার মতামত কী। কিন্তু কোন ব্যান্ড স্টো তিনি তখন বলেননি। তিনি এটা গোপন রাখতে চেয়েছিলেন।

ব্যান্ডটি মেটালিকা এবং মিউজিক ভিডিওটি হলো তাদের সর্বশেষ ‘গান ৭২ সিজন্স’এর জন্য। এটা তাদের আসন্ন অ্যালবামে থাকছে। মিউজিক ভিডিওটির ব্যাকগ্রাউন্ডে রিচার্ডসনের তিনটি শিল্পকর্ম ‘অরিজিন স্টোরিজ’, হালো (২০২১) এবং ‘অরিজিন স্টোরিজ (এআর) (২০২৩)’ তে ব্যবহার করা হয়েছে। ৩০ মার্চ ভিডিওটি প্রকাশ করার পর ইউটিউবে সেটি ৪০ লাখবার দেখা হয়েছে।

- Advertisement -

Read More

Recent