শুক্রবার - এপ্রিল ২৬ - ২০২৪

নিজের নাম বদলানোর কারণ হিসেবে যা জানালেন অনন্ত জলিল

নাম বদলানো নতুন কিছু না। দেশ-বিদেশের শোবিজ অঙ্গনের অনেক তারকা রয়েছেন, যাদের আসল নামের সঙ্গে পর্দার নামের কোনো মিল নেই। আবার সেইসব তারকার অনেক ভক্ত জানেনই না যে তার প্রিয় তারকার আসল নাম কী।

- Advertisement -

নাম নিয়ে তেমনি মজার এক গল্প শোনালেন ঢাকাই সিনেমায় নায়ক অনন্ত জলিল। এই চিত্রনায়কের নামও পাল্টানো হয়েছে। তাও আবার আকিকা দেওয়ার মাধ্যমে। সম্প্রতি দেশের এক টেলিভিশনের অনুষ্ঠানে এমন গল্পই শোনালেন তিনি।

অনন্ত জলিল জানান, ছোটবেলায় তার ডাকনাম ছিল সঞ্জু। অনেক দুষ্টুমি করতেন, তাই তার বাবা নাম পরিবর্তন করে রাখলেন। ভাবলেন নাম পরিবর্তন করে দুষ্টুমি আর করবেন না।

অনন্ত আরও জানান, তার এক শিক্ষকের নাম ছিল এম এ জলিল। সেই শিক্ষকের আচার-আচরণে মুদ্ধ ছিলেন তার বাবা, আর সে কারণেই শিক্ষকের সঙ্গে মিলিয়ে তারও একই নাম রাখেন তার বাবা।

অনন্ত বলেন, ‘ছোটবেলায় আমার ডাকনাল ছিল সঞ্জু। ছোটবেলায় অনেক দুষ্টুমি করতাম, মারামারি করতাম। বাবা তখন বললো যে আমরা আরেকটা আকিকা করি, নামটা বদলাই। আমাদের টিচারের নাম ছিল এম এ জলিল।

‘পরে আমি বললাম এতো ছোট বাচ্চার নাম এম এ জলিল হয় কীভাবে। বড় ভাইয়া রেখেছিল অনন্ত। তো নাম হয়ে গেল এম এ জলিল অনন্ত। ছোটবেলায় আবার আকিকা করে আমার জন্যে।’

এদিকে ঈদে মুক্তি পেয়েছে অনন্ত জলিলের অভিনীত সিনেমা ‘কিল হিম’। মো. ইকবাল পরিচালিত এ সিনেমায় তার বিপরীতে আছেন বর্ষা। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন রুবেল, মিশা সওদাগর, সীমান্ত, রাহুল দেব, অ্যামিসহ অনেকে।

- Advertisement -

Read More

Recent