শুক্রবার - এপ্রিল ১৯ - ২০২৪

সেলফোন সেবার আওতায় আসছে টিটিসি

রজার্স টেলিকমিউনিকেশন্সের এই ঘোষণার অর্থ হলো পুরো নেটওয়ার্কজুড়ে ৫জি সংযোগ পাওয়া যাবে ৯১১ সংযোগও পাওয়া যাবে

টিটিসির নেটওয়ার্কে আরও সেলফোন সেবা নিশ্চিত হতে যাচ্ছে। রজার্স কমিউনিকেশন্স বিএআই কমিউনিকেশন্সের কানাডার কার্যক্রম অধিগ্রহণের ঘোষণা দিয়েছে। তারবিহীন সেলফোন অবকাঠামো স্থাপনে ২০১২ সালে টিটিসির সঙ্গে চুক্তি করে বিএআই।

রজার্স টেলিকমিউনিকেশন্সের এই ঘোষণার অর্থ হলো পুরো নেটওয়ার্কজুড়ে ৫জি সংযোগ পাওয়া যাবে। ৯১১ সংযোগও পাওয়া যাবে। টরন্টোর মেয়র নির্বাচনে টিটিসিতে সেলফোন সেবা গুরুত্বপূর্ণ ইস্যু হয়ে উঠেছে। বেশ কয়েকটি সহিংস ঘটনা ও ট্রানজিটে এলোপাতাড়ি কিছু ঘটনার পরিপ্রেক্ষিতে সেলফোন সেবার বিষয়টি সামনে আসে।

- Advertisement -

বর্তমানে যে অবস্থা তাতে করে, টিটিসির যত্রীরা ২৫ শতাংশ সাবওয়ে টানেলে ৯১১-এ ফোন করতে পারেন। পুরো ব্যবস্থা সেলফোন সেবার আওতায় আনতে প্রায় দুই বছর সময় লাগবে বলে ধারণা করা হচ্ছে।

এই সংবাদকে সাধুবাদ জানিয়েছেন টরন্টোর ডেপুটি মেয়র জেনিফার ম্যাককেলভি। তিনি বলেন, সঠিক পথে এটা একটা গুরুত্বপূর্ণ পদক্ষেপ। এটা সম্পন্ন করতে আমাদের সবাইকে এখন একযোগে কাজ করতে হবে। সেই সঙ্গে সব সময় সব সেলফোন যাতে সাবওয়ে সিস্টেমে কাজ করে সেটা নিশ্চিত করতে হবে।

রজার্সের এই ঘোষণার আগ পর্যন্ত একমাত্র ফ্রিডম মোবাইল বিএআইয়ের নেটওয়ার্ক ব্যবহার ট্রানজিট গ্রাহকদের সেলফোন সেবা দিতে চুক্তি করেছিল।

মেয়র প্রার্থী আনা বাইলাও বলেছেন, টরন্টোর সাবওয়েতে সেলফোন সেবা দিতে শেষ পর্যন্ত কিছু হলো তাহলে। গত ছয় মাস যাবৎ এটার জন্য যে চেষ্টা আমরা করেছি সেজন্য সবাইকে ধন্যবাদ।

এই চুক্তির জন্য রজার্সকে সাধুবাদ জানিয়েছেন মার্ক সন্ডার্স। তবে এজন্য যে সময় লাগলো তার সমালোচনা করেন তিনি।

- Advertisement -

Read More

Recent