মুসল্লিকে গাড়ি চাপা দিতে উদ্যত এক ব্যক্তি

মুসল্লিকে গাড়ি চাপা দিতে উদ্যত এক ব্যক্তি
ইয়র্ক রিজিয়নাল পুলিশ রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে টরন্টোর বাসিন্দা ২৮ বছর বয়সী শরন করুনাকরণের অবস্থান নিশ্চিত করার পর শুক্রবার মধ্যরাতে কিছু পরে তাকে গ্রেপ্তার করা হয়

ঘৃণাত্মক ঘটনার পর এক ব্যক্তিকে নিজেদের হেফাজতে নিয়েছে পুলিশ। ওই ঘটনায় মার্খাম মসজিদের এক মুসল্লির ওপর দিয়ে গাড়ি চালিয়ে দিতে উদ্যত হয় ওই ব্যক্তি। একই সঙ্গে সে অকথ্য ও বর্ণবাদী ভাষাও ব্যবহার করে।

ইয়র্ক রিজিয়নাল পুলিশ রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে, টরন্টোর বাসিন্দা ২৮ বছর বয়সী শরন করুনাকরণের অবস্থান নিশ্চিত করার পর শুক্রবার মধ্যরাতে কিছু পরে তাকে গ্রেপ্তার করা হয়।

তার আগে বৃহস্পতিবার ডেনিসন স্ট্রিটের ওই মসজিদ থেকে পুলিশকে ফোন করা হয়। প্রত্যক্ষদর্শীর বয়ান অনুযায়ী, করুনাকরণ গাড়ি নিয়ে মসজিদে উপস্থিত হয়েছিলেন। এবং সরসারি এক মুসল্লির দিকে সেটি চালিয়ে নিয়ে যান। এ সময় তিনি অকথ্য ভাষায় চিৎকার করতে থাকেন। ওই এলাকা ত্যাগের আগে সন্দেহভাজন ওই ব্যক্তি বিপজ্জনকভাবে পার্কিং লটের মধ্য দিয়ে গাড়ি চালিয়ে নিয়ে যান।

করুনাকরণের বিরুদ্ধে হুমকির এক কাউন্ট, সশস্ত্র অবস্থায় আক্রমণের এক কাউন্ট এবং বিপজ্জনকভাবে গাড়ি চালানোর এক কাউন্ট অভিযোগ আনা হয়েছে। অভিযোগগুলো আদালতে প্রমাণিত হয়নি। অভিযুক্তের জামিন শুনানির কথঅ রয়েছে। অন্টারিওর নিউমার্কেটে আদালতে হাজিরা দেওয়ার পরবর্তী তারিখ ছিল ১১ এপ্রিল।

এই হামলার খবর শুনে গভীর দুঃখ প্রকাশ করেছেন স্থানীয় সংসদ সদস্য ও ফেডারেল বাণিজ্যমন্ত্রী মেরি এনজি। এ ঘটনায় ফেডারেল হাউজিং অ্যান্ড ডাইভারসিটি অ্যান্ড ইনক্লুশন মন্ত্রীএবং ইয়র্ক-সাউথ ওয়েস্টনের এমপি আহমেদ হুসেনও পৃথক বিবৃতি দিয়েছেন। বিবৃতিতে তিনি লিখেছেন, পবিত্র রমজান মাসের মধ্যে ৬ এপ্রিল ইসলামিক সোসাইটি অব মার্খামের বাইরে ঘৃণা উৎসারিত যে হামলা হয়েছে তাতে আমি গভীরভাবে ব্যথিত। ইসলামোফোবিয়া মোটিভেটেড হামলা খুবই উদ্বেগজনক এবং আমাদের অবশ্যই এর বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। ঘৃণাকে বিজয়ী হতে দিতে পারি না আমরা।

ইন্টেলিজেন্স ইউনিট ও হেট ক্রাইম ইউনিটের সহায়তায় ইয়র্ক রিজিয়নাল পুলিশেল ডিস্ট্রিক্ট ক্রিমিনাল ইনভেস্টিগেশন ব্যুরো এ ঘটনার তদন্ত করছে। পুলিশ বলছে, তাদের ধারণা এ ধরনের আরও ভুক্তভোগী থেকে থাকতে পারেন এবং যদি থাকেন তাহলে তাদেরকে এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি।

এ ব্যাপারে কারো কাছে কোনো ধরনের তথ্য থাকলে ডিস্ট্রিক্ট ক্রিমিনাল ইনভেস্টিগেশন ব্যুরোকে ১-৮৬৬-৮৭৬-৫৪২৩ নাম্বারে যোগাযোগের অনুরোধ করেছে পুলিশ।

- Advertisement -

Read More

Recent