বুধবার - এপ্রিল ২৪ - ২০২৪

লয়ালটি রিওয়ার্ডস গ্রোপ্রাম কিনছে বিএমও

এয়ার মাইলস লয়ালটি রিওয়ার্ডস প্রোগ্রাম ক্রয়ে ১৬ কোটি ডলারের চুক্তির ঘোষণা দিয়েছে বিএমও ফাইন্যান্সিয়াল গ্রুপ

কানাডায় এয়ার মাইলস লয়ালটি রিওয়ার্ডস প্রোগ্রাম ক্রয়ে ১৬ কোটি ডলারের চুক্তির ঘোষণা দিয়েছে বিএমও ফাইন্যান্সিয়াল গ্রুপ। যুক্তরাষ্ট্রে এয়ার মাইলসের মূল কোম্পানি দেউলিয়াত্বের আবেদন করার পর এই ঘোষণা দিলো বিএমও।

এই চুক্তি এয়ার মাইলস প্রোগ্রামে স্থিতিশীলতা আনবে বলে জানিয়েছেন এর প্রেসিডেন্ট শন স্টুয়ার্ট। এক সাক্ষাৎকারে তিনি বলেন, এটি আমাদের প্রোগ্রামটি বর্ধিত করতে ভূমিকা রাখবে। সেই সঙ্গে ভবিষ্যতে এর প্রতি আস্থাও তৈরি হবে। যুক্তরাষ্ট্রে আমাদের মূল কোম্পানির বিপুল পরিমাণ ঋণ রয়েছে, যা আমাদের কালেক্টরদের জন্য বিনিয়োগের সামর্থ্যে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে।

- Advertisement -

এয়ার মাইলস কানাডার অন্যতম প্রাচীন লয়ালটি প্রোগ্রাম। এর ১ কোটির মতো সক্রিয় ব্যবহারকারী রয়েছে। তারপরও সাম্প্রতিক বছরগুলোতে এয়ার মাইলস কানাডায় বড় খুচরা বিক্রেতা প্রতিষ্ঠানগুলোর আস্থা হারিয়েছে। গত গ্রীষ্মে সবেস ও সেফওয়ের মালিক প্রতিষ্ঠান এম্পায়ার কোম্পানি লিমিটেড এবং স্ট্যাপল এয়ার মাইলস প্রোগ্রাম থেকে নিজেদের সরিয়ে নেওয়ার ঘোষণা দেয়। এর এক বছর আগে অন্টারিওর লিকার কন্ট্রোল বোর্ড এবং লো’স কানাডাও প্রোগ্রাম থেকে নিজেদের গুটিয়ে নেয়।

সবেস প্রোগ্রাম থেকে নিজেদের সরিয়ে নেওয়ার ঘোষণা দেওয়ার পর নাসডাকে এয়ার মাইলসের মূল কোম্পানির শেয়ারদর কমে যায়। লয়ালটিওয়ানের মূল কোম্পানি লয়ালটি ভেঞ্চারস ইনকর্পোরেশন শুক্রবার দেউলিয়াত্ব আইনের ১১ ধারা মোতাবেক যুক্তরাষ্ট্রে আবেদন করে। নাসডাকের তালিকাভুক্তি থেকেও বেরিয়ে আসে তারা।

১৯৯২ সাল থেকে এয়ার মাইলসের প্রতিষ্ঠাকালীন অংশীদার বিএমও বলেছে, এই ক্রয় চুক্তি ভবিষ্যতে লয়ালটি প্রোগ্রামের বৃদ্ধি ত্বরান্বিত করবে। বিএমওর নর্থ এমরিকান পারসোনাল অ্যান্ড বিজনেস ব্যাংকিংয়ের গ্রুপ প্রধান আর্নি জোহানসন বলেন, এয়ার মাইলসের মালিকানা আমরা কানাডায় ফিরিয়ে আনবো। সেই সঙ্গে কানাডিয়ান ভোক্তা ও ব্যবসার প্রতি এর প্রস্তাবগুলোকে আরও শক্তিশালী করবো।

- Advertisement -

Read More

Recent