বুধবার - এপ্রিল ২৪ - ২০২৪

স্বাস্থ্যসেবায় ফেডারেল সরকারের শর্তের প্রতি সমর্থন অন্টারিওর

তহবিল স্থানান্তর নিয়ে চুক্তিতে উপনীত হওয়ার লক্ষ্যে প্রাদেশিক ও আঞ্চলিক প্রিমিয়াররা প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সঙ্গে বৈঠকে বসতে যাচ্ছেন প্রিমিয়াররা চান সারাদেশে স্বাস্থ্যসেবা ব্যয়ের ৩৫ শতাংশের জোগান দিক অটোয়া

ডাটা রিপোর্টিংয়ের ভিত্তিতে স্বাস্থ্যসেবার তহবিলের যে শর্তের কথা ফেডারেল সরকারের পক্ষ থেকে বলা হয়েছে তার প্রতি পূর্ণ সমর্থন জানিয়েছে অন্টারিও। প্রদেশের পক্ষ থেকে বলা হয়েছে, প্রাথমিক স্বাস্থ্যসেবা প্রদানকারী চিকিৎসকদের সেবাপ্রাপ্তি শক্তিশালী করতে পরিকল্পনার কথা ঘোষণা করেছে তারা।

তহবিল স্থানান্তর নিয়ে চুক্তিতে উপনীত হওয়ার লক্ষ্যে প্রাদেশিক ও আঞ্চলিক প্রিমিয়াররা প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সঙ্গে বৈঠকে বসতে যাচ্ছেন। প্রিমিয়াররা চান সারাদেশে স্বাস্থ্যসেবা ব্যয়ের ৩৫ শতাংশের জোগান দিক অটোয়া। বর্তমানে ফেডারেল সরকার দেয় প্রদেশ ও অঞ্চলগুলোর মোট স্বাস্থ্যসেবা ব্যয়ের ২২ শতাংশ। প্রধানমন্ত্রী বলেছেন, স্বাস্থ্যসেবা সংক্রান্ত উপাত্ত বিনিময় ন্যাশনাল ডাটাবেজের জন্য ফলাফলের ভিত্তিতে চুক্তি করা হবে।

- Advertisement -

এর প্রতিক্রিয়া অন্টারিওর স্বাস্থ্যমন্ত্রী সিলভিয়া জোন্স বলেন, আমাদের ফেডারেল অংশীজনদের সঙ্গে আমরা সবসময়ই উন্মুক্ত। ২০১৮ সাল থেকে স্বাস্থ্যসেবা খাতে আমরা যে ১ হাজার ৪০০ কোটি ডলার বিনিয়োগ করেছি এবং তার ফলে এ খাতের যে উন্নতি হয়েছে তারা যদি তার প্রমাণ দেখতে চান আমরা তাতে রাজি।

অন্টারিও হসপিটাল অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট অ্যান্থনি ডেল বলেছেন, প্রদেশজুড়ে হাসপাতালগুলো এরই মধ্যে এক হাজারের বেশি নির্দেশক খতিয়ে দেখেছে, যা হাসপাতালের পারফর্মেন্স মূল্যায়ন করে থাকে।

প্রদেশ ১৮টি নতুন হেলথ টিম গঠনে ৩ কোটি ডলার বিনিয়োগ করছে। এই টিমে থাকবে চিকিৎসক, নার্স, সামাজিক কর্মী, ফার্মাসিস্ট ও অন্যরা। আগামী দুই বছরে অন্টারিও ফ্যামিলি কেয়ার টিমে ১ হাজার ২০০ চিকিৎসককে যোগদানের সুযোগ দেবে।

- Advertisement -

Read More

Recent