বৃহস্পতিবার - এপ্রিল ২৫ - ২০২৪

ব্র্যাম্পটনে হিন্দু মন্দিরে ভাংচুর

ব্র্যাম্পটনে একটি হিন্দু মন্দিরে ভাংচুরের ঘটনা ঘটেছে। এ ঘটনার প্রতিবাদ জানিয়েছেন মেয়র প্যাট্রিক ব্রাউন ও হিন্দু সম্প্রদায়।

- Advertisement -

হিন্দু ফাউন্ডেশন বলেছে, ৩০ জানুয়ারি গৌরি শঙ্কর মন্দির ভাংচুরের ঘটনায় তারা ব্যথিত এবং এর নিন্দা জানাচ্ছে। কুইন স্ট্রিট ওয়েস্ট ও চিঙ্গুয়াকোসি রোডের সংযোস্থলে অবস্থিত মন্দিরে ভারতবিরোধী ও হিন্দুবিরোধী গ্রাফিতি এঁকে দেওয়া হয়। গত ছয় মাসে গ্রেটার টরন্টো এরিয়াতে এটা এ ধরনের তৃতীয় ঘটনা। রিচমন্ড হিল ও ইটোবিকোকের মন্দিরেও একই ঘটনা ঘটানো হয়েছিল।

সংগঠনটি বলছে, গ্রেটার টরন্টো এরিয়াতে শান্তি ও স্থিতিশীলতা ফিরিয়ে আনার লক্ষ্যে সুনির্র্দিষ্ট ও দ্রুত পদক্ষেপ গ্রহণের দাবিতে পিল পুলিশ ও সব স্তরের সরকারের রাজনীতিকদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে।

হিন্দু ফেডারেশনের প্রেসিডেন্ট পন্ডিত রুপনাথ শর্মা বলেছেন, উপাসনালয়েই যদি নিরাপত্তা না থাকে তাহলে শান্তি ও পরিতৃপ্তি খুঁজে পাওয়া খুব কঠিন। উপসনাকারীদের ঈশ^রের ঘরে অবশ্যই উদ্বেগে রাখঅ যাবে না।

এ ঘটনার প্রতিবাদ জানিয়েছেন ব্র্যাম্পটনের মেয়র প্যাট্রিক ব্রাউন। এটা ঘৃণাত্মক কর্মকা- উল্লেখ করে বলেছেন, আমাদের নগরী অথবা দেশে এ ধরনের কর্মকা-ের কোনো স্থান নেই। চিফনিশ এবং পিল পুলিশের কাছে এ ধরনের হেট ক্রাইমের ব্যাপারে আমরা উদ্বেগ তুলে ধরেছিল। প্রত্যেকেরই তাদের ধর্মীয় উপসানালয়ে নিরাপদ বোধ করার অধিকার রয়েছে।

ভারতের কনসুলেট জেনারেলও এক টুইটে এ ঘটনার নিন্দা জানিয়েছেন। কনসুলেট তার টুইটে বলেন, এই ভাংচুরের ঘটনা কানাডায় ভারতীয়ি সম্প্রদায়ের অনুভূতিতে গভীর আঘাত দিয়েছে। কানাডিয়ান কর্তৃপক্ষের কাছে আমরা আমাদের উদ্বেগের কথা তুলে ধরেছি।

This article was written by Rezaul Haque as part of the LJI

- Advertisement -

Read More

Recent