বৃহস্পতিবার - এপ্রিল ২৫ - ২০২৪

লিবারেলের নেতা হতে চান মাইক শ্রেইনার

অন্টারিও লিবারেল পার্টির নেতৃত্বের প্রতিযোগিতায় সামিল হতে পারেন বলে ইঙ্গিত দিয়েছেন অন্টারিওর গ্রিন পার্টির নেতা মাইক শ্রেইনার

দল বদলে অন্টারিও লিবারেল পার্টির নেতৃত্বের প্রতিযোগিতায় সামিল হতে পারেন বলে ইঙ্গিত দিয়েছেন অন্টারিওর গ্রিন পার্টির নেতা মাইক শ্রেইনার। শ্রেইনার হচ্ছেন অন্টারিওর প্রথম এমপিপি, যিনি গ্রিন পার্টি থেকে নির্বাচিত হয়েছেন। তিনি বিরোধীদলের নেতৃত্বের নির্বাচনে অংশ নিচ্ছেন বলে যে গুজব অনেকদিন ধরেই তা মোকাবিলা করতে হচ্ছে তাকে।

তবে সম্প্রতি এক বিবৃতিতে তিনি বলেছেন, এটাও হলেও হতে পারে। আপনারা জানেন যে, সবসময়ই আমি বলে এসেছি অন্টারিও গ্রিন পার্টির বাইরে অন্য কোনো দলকে নেতৃত্ব দেওয়ার ইচ্ছা আমার নেই। কিন্তু বর্তমান সরকারের বিষয়ে আমি যে উদ্বেগ প্রকাশ করেছি তার সঙ্গে সহমত জানিয়ে কিছু মানুষের কাছ থেকে আমি তাৎপর্যপূর্ণ চিঠি পেয়েছি। জলবায়ু সংকট মোকাবিলায় জরুরি পদক্ষেপ গ্রহণের বিষয়েও আমি কথা বলেছি। ভিন্নভাবে রাজনীতি করার মনোভাব নিয়ে দলের বাইরে গিয়ে অনন্য উপায়ে আমার সঙ্গে কথা বলেছেন তারা। তাই তাদের যুক্তি নিয়ে ভাবার জন্য আমি লোকজনের কাছে কিছুটাই সময় চাইছি।

- Advertisement -

শ্রেইনার বলেন, তার নির্বাচনী এলাকার লোকজনের সঙ্গে কথা বলবো বলে আমি আশা করছি, যাতে করে সিদ্ধান্ত গ্রহণের আগে তাদের কাছ থেকে আরও বেশি মতামত পাওয়া যায়। ওইসব আসনের প্রতিনিধি হয়ে থাকার ব্যাপারেই এখন বেশি মনোযোগ দিচ্ছি এবং গ্রিনবেল্ট রক্ষায় জনগণের সঙ্গে কাজ করে যাচ্ছি।

লিবারেল পার্টির ৪০ জন শ্রেইনারকে চিঠি লেখার একদিন পর এই বিবৃতি দিলেন তিনি। ওই চিঠিতে বলা হয়েছে, আমাদের দলের উদ্শ্যে ও নীতিভিত্তিক রাজনীতিতে ফিরে যাওয়া প্রয়োজন। নতুন মানুষ ও নতুন ধারণা দলে প্রবশের সুযোগ উন্মুক্ত রাখা প্রয়োজন আমাদের। সেই সঙ্গে তৃণমূল আন্দোলনকে চাঙ্গা করতে পারে এমন ধরনের শক্তি ও উৎসাহ গ্রহণ করা উচিত। এ কারণেই আমরা আপনাকে চাইছি।

২০২২ সালের জুনে অনুষ্ঠিত প্রাদেশিক নির্বাচনে বিপর্যয়কর ফলাফলের পর থেকে স্থায়ী নেতৃত্ববিহীন অবস্থঅয় রয়েছে অন্টারিও লিবারেল পার্টি। উত্তরসূচি খুঁজে না পাওয়া পর্যন্ত অন্টারিও সাউথের প্রবীন এমপিপি অন্তবর্তী প্রধানের দায়িত্ব পালন করে যাচ্ছেন। সঠিক নেতা বেছে নিতে তারা সময় নিচ্ছে এবং শিগগিরই নেতৃত্ব নির্বচানের বিষয়ে পরামর্শ গ্রহণ শুরু করবে লিবারেল পার্টি।

- Advertisement -

Read More

Recent