বুধবার - এপ্রিল ২৪ - ২০২৪

গ্রোসারি স্টোরে জন্মদিন পালনের ইচ্ছা পূরণ

অন্টারিওর পিকটনের বাসিন্দা হাদাস ব্রাইটম্যানের তিন বছরের ছেলে লেভ গোল্ডফার্ব যখন তার চতুর্থ জন্মদিনটি কোনো গ্রোসারি স্টোরে উদযাপনের ইচ্ছার কথা জানায় তখন তিনি ও তার স্বামী এতে অবাক হননি। তিনি বলেন, এটা বুঝতে বাকি ছিল না যে, লেভ একটি মেট্রো পার্টি চাইছিল। সে কোভিডের মধ্যে বেড়ে উঠেছে। তাই গ্রোসারি স্টোর আমাদের ধারণার চেয়েও তার জীবনে বেশি ভূমিকা রেখেছে।

- Advertisement -

ব্রাইটম্যান বলছিলেন, এটাই ছিল সে সময় একমাত্র স্থান, যা উন্মুক্ত থাকতো এবং আমরা সেখানে যেতে পারতাম ও স্বাভাবিক অনুভূতি পেতাম। অন্যদের দেখার ও তাদের সঙ্গে কথা বলার সুযোগও আমরা সেখানেই পেতাম। সুতরাং, মেট্রো একটা জায়গা যেখানে সে যেতে ভালোবাসে।

ব্রাইটম্যানের মতে, লেভের গ্রোসারি স্টোরে যেতে চাওয়ার আকেটি কারণ হতে পারে সেখানে বেলুন, বার্থডে কার্ড, কেক ও অন্যান্য পার্টি উপহার বিক্রি করা হয়। এটা শিশুদের জন্য। এটা রঙিন।

২০১৯ সালের ১২ জানুয়ারি জন্ম নেওয়া লেভ কখনোই জন্মদিনের বড় ধরনের পার্টি উদযাপনের সুযোগ পায়নি। মহামারির কারণে তার প্রথম তিনটি জন্মদিন উদযাপিত হয়েছে প্রিন্স এডওয়ার্ড কাউন্টি কমিউনিটিতে তাদের ছোটো ঘরে।

ব্রাইটম্যান বলেন, তাই কয়েক মাস আগে লেভ যখন তার চতুর্থ জন্মদিন কাছাকাছি কোনো মেট্রোতে উদযাপনের ইচ্ছা প্রকাশ করলো তিনি ও তার স্বামীর কাছে এটা দারুণ একটা আবদার মনে হয়েছিল। কিন্তু পরবর্তীতেই হতাশ হতে হয় এই ভেবে যে, গ্রোসারি স্টোর তো এই সুুযোগ কখনোই দেবে না। কিন্তু তাদের অনুমান ভুল ছিল।

জানুয়ারির প্রথম দিকে লেভের জন্মদিনের আগে ব্রাইটম্যানের সিস্টার-ইন-ল স্টোরের সহকারী ব্যবস্থাপক পল জোন্সের সঙ্গে লেভের ইচ্ছার বিষয়টি নিয়ে আলোচনা করেন। জোন্স বলেন, লেভ মেট্রোর কতটা ভক্ত সেটাই তার কথায় উঠে এসেছিল। সে মেট্রোর দারুণ ভক্ত এবং এ কারণেই সে তার জন্মদিনের পার্টিটা মেট্রোতে করতে চায়। আমি মনে করেছিলন, চার বছর বয়সীরা যেমনটা করে থাকেন লেভও সেরক মজা করার জন্যই এটা বলেছে। সে যে এতটা সিরিয়াস ছিল সেটা বুঝতে পারিনি।

তাই কয়েক সপ্তাহ পরে ব্রাইটম্যান যখন পার্টির ব্যাপারে খোঁজ নিতে আসেন, জোন্স হ্যা সূচক উত্তর দেন, যেটা ব্রাইটম্যানের প্রত্যাশারও বাইরে। তিনি বলেন, আমার মনে হয়েছিল ‘না’ সূচক উত্তরই আসবে। কারণ, এর আগে কখনোই আমি এমনটা ঘটতে দেখিনি। কিন্তু ঘটনা হলো তারা এটা করতে দিতে চেয়েছিলেন এবং একজন গ্রাহকের কথা শুনেছিলেন। এ ধরনের কিছু করতে দেওয়ার সাহস তাদের ছিল। যদিও এমনটা আগে কখনো হয়নি। আমরা জন্য এটা সত্যিই উৎসাহের।

- Advertisement -

Read More

Recent