বুধবার - এপ্রিল ২৪ - ২০২৪

দান করে দেওয়ার পর লাগেজ ফেরত

এয়ার কানাডার তৃতীয় পক্ষের লাগেজ হ্যান্ডলারের মাধ্যমে লাগেজটি ফেরত পাওয়ার আগে দানও করে দিয়েছিলেন তিনি

ক্যাম্ব্রিজের এক নারী অবশেষে তার হারিয়ে যাওয়া লাগেজটি ফেরত পেলেন। হানিমুন থেকে ফেরার চার মাসের বেশি সময় পর সুসংবাদটি এলো। শুধু তা-ই নয়, এয়ার কানাডার তৃতীয় পক্ষের লাগেজ হ্যান্ডলারের মাধ্যমে লাগেজটি ফেরত পাওয়ার আগে দানও করে দিয়েছিলেন তিনি।

ক্যাম্ব্রিজের বাসিন্দা নকিতা রিস বলেন, আমি আমার ব্যাগটি ফেরত পেয়েছি। আমি এখন অনেকটাই নির্ভার। কারণ, সবকিছুই এর মধ্যে রয়েছে। একইসঙ্গে আমি বিরক্তও।

- Advertisement -

রিস বলেন, গ্রিস থেকে হানিমুন শেষ করে তিনি ও তার স্বামী ১০ সেপ্টেম্বর মন্ট্রিয়ল হয়ে পিয়রসন বিমানবন্দরে আসেন। তিনি তার ব্যাগটি বিমানবন্দরটি থেকে সংগ্রহ করলেও তার স্বামীর ব্যাগটি খুঁজে পাওয়া যায়নি।

তিনি বলেন, আমরা যখন টরন্টোতে পৌঁছায় তখন আমার ব্যাগটি ঠিকই পাই। কিন্তু আমার স্বামীর ব্যাগটি কোথায় খুঁজে পাইনি। সুতরাং আমাদের তরফ থেকে সম্ভাব্য সবকিছুই আমরা করি। বিষয়টি বিমানবন্দরকে জানানোর পাশাপাশি এয়ার কানাডার সঙ্গেও যোগাযোগ করি। সৌভাগ্যবশত আমাদের কাছে একটি এয়ারট্যাগ ছিল।

রিস বলেন, অনলাইনে এয়ারট্যাগ লোকেশন পর্যবেক্ষণ করে রিস ও তার স্বামী ব্যাগটি ইটোবিকোকের একটি পাবলিক স্টোরেজ ফ্যাসিলিটিতে দেখতে পান। সেটাও তার বাড়ি ফেরার ৩১ দিন পর। সেখাইেন ব্যাগটি চার মাস ছিল।

তিনি বলেন, স্ক্রিনশটসহ এয়ার কানাডাকে আমি বহু ইমেইল পাঠিয়েছি। জিজ্ঞাসা করেছি কেন সেটা ওখানে আছে এবং কী ঘটছে। ব্যবস্থাপকের সঙ্গে কথা বলতে আমরা পিয়ারসন বিমানবন্দরেও গিয়েছি। হারিয়ে যাওয়া ব্যাগের ব্যাপারে খোঁজ নিতে এয়ার কানাডার সঙ্গে বারবার যোগাযোগের চেষ্টা করেও কোনো কিছু জানতে পারেননি তিনি।

এয়ার কানাডা এক বিবৃতিতে বলেছে, ব্যাগটি ঠিক কোথায় আছে তা চিহ্নিত করতে তারা অপারগ এবং গত অক্টোবরে রিসকে সর্বোচ্চ ২ হাজার ৩০০ ডলার আইনগত ক্ষতিপূরণ দেওয়া হয়েছে। গত গ্রীষ্মের শেষ দিকে রিস ও তার স্বামী যখন ভ্রমণ করেন তখনও দেশজুড়ে এয়ারলাইনগুলো মহামারি সংক্রান্ত বিশৃঙ্খলা থেকে বেরিয়ে আসার চেষ্টা করছিল। এই ঘটনার ক্ষেত্রে ভ্রমণের কোনো এক সময়ে ব্যাগেজ ট্যাগের সঙ্গে সংযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছিল। আমাদের সর্বাত্মক চেষ্টা সত্ত্বেও ব্যাগরে মালিককে আমরা সনাক্ত করতে পারিনি। ফলে এটিকে অদাবিকৃত ব্যাগ হিসেবে গণ্য করা হয় এবং আমরা গ্রাহককে ক্ষতিপূরণ দেওয়ার পন্থা অবলম্বন করি।

- Advertisement -

Read More

Recent