শুক্রবার - মার্চ ২৯ - ২০২৪

জিটিএতে নির্মাণ শ্রমিকদের স্থায়ী হওয়ার সুযোগ বাড়ছে

ইমিগ্রেশন রিফিউজি অ্যান্ড সিটিজেনশিপ মন্ত্রী শন ফ্রেজার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছেন গ্রেটার টরন্টো এরিয়ার অনিয়মিত নির্মাণ শ্রমিকদের নিয়মিত করার সুযোগ সম্প্রসার গুরুত্বপূর্ণ এই খাতের কর্মী সংকট মোকাবিলায় ভূমিকা রাখবে

গ্রেটার টরন্টো এরিয়ার (জিটিএ) শত শত অবৈধ নির্মাণ শ্রমিকদের স্থায়ী বসবাসের সুযোগ দিতে পরীক্ষামূলক কর্মসূচি সম্প্রসারিত করছে ফেডারেল সরকার। ৫০০ নির্মাণ শ্রমিকের জন্য ইমিগ্রেশন, রিফিউজি অ্যান্ড সিটিজেনশিপ কানাডা এবং কানাডিয়ান লেবার কংগ্রেস কর্মসূচিটি চালু করে।

তারপর থেকে ৪৫২ জন স্থায়ী বাসিন্দা হয়েছেন। এর মধ্যে ১৯০ জন প্রিন্সিপাল আবেদনকারী এবং ২৬২ জন নির্ভরশীল আবেদনকারী। পরীক্ষামূলক কর্মসূচিটি এখন স্ট্যাটাস না থাকা এক হাজার নির্মাণ শ্রমিককে স্থায়ী বাসিন্দা হতে আবেদনের সুযোগ করে দিচ্ছে।

- Advertisement -

ইমিগ্রেশন, রিফিউজি অ্যান্ড সিটিজেনশিপ মন্ত্রী শন ফ্রেজার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছেন, গ্রেটার টরন্টো এরিয়ার অনিয়মিত নির্মাণ শ্রমিকদের নিয়মিত করার সুযোগ সম্প্রসার গুরুত্বপূর্ণ এই খাতের কর্মী সংকট মোকাবিলায় ভূমিকা রাখবে। সেই সঙ্গে আমাদের অর্থনীতিতে অবদান রাখা কর্মীদের কানাডায় বসবাসের সুযোগ করে দেবে। কর্মসূচিটি কর্মীদের মধ্য থেকে ভয় দূর করে তাদের জীবনযাত্রার মান বৃদ্ধিতে সহায়তা করবে।

২০২২ সালের জানুয়ারি থেকে অক্টোবর পর্যন্ত ৬ লাখ ৪৫ হাজার ওয়ার্ক পারমিট ইস্যু করেছে কানাডা, ২০২১ সালের একই সময়ের যা চারগুন।

স্থায়ী বসবাসের জন্য ২০২৪ সালের ২ জানুয়ারি পর্যন্ত আবেদন করা যাবে। তাদের স্বামী বা স্ত্রী বা পার্টনার এবং নির্ভরশীল সন্তানদেরকেও এতে অন্তর্ভুক্ত করতে পারবেন।

- Advertisement -

Read More

Recent