বুধবার - মার্চ ২৭ - ২০২৪

ভিডিওট্রনের কাছে ফ্রিডম মোবাইল বিক্রি বন্ধের দাবি টেকস্যাভির

রজার্স কমিউনিকেশন্স ইনকর্পোরেশনের শ কমিউনিকেশন্স ইনকর্পোরেশ ক্রয় এবং শর ফ্রিডম মোবাইল ওয়্যারলেস ব্যবসা ভিডিওট্রনের কাছে বিক্রির পরিকল্পনা পুনায় খতিয়ে দেখতে ফেডারেল টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থার প্রতি আহ্বান জানিয়েছে টেকস্যাভি সলিউশন্স ইনকর্পোরেশন।

- Advertisement -

স্বাধীন এই ইন্টারনেট সেবা প্রদানকারী প্রতিষ্ঠানটি রজার্স ও কুইবেকোর ইনকর্পোরেশনের ভিডিওট্রনের মধ্যে নেটওয়ার্ক হোলসেল ব্রডব্যান্ড নেটওয়ার্ক বন্দোবস্ত তদন্ত করতে সিআরটিসির কাজে আর্জি জানিয়েছে।

টেকস্যাভির অভিযোগ, রজার্স ও ভিডিওট্রনের মধ্যকার এই বন্দোবস্ত টেলিযোগাযোগ আইনের লঙ্ঘন। একইসঙ্গে এটা প্রতিযোগিতা বিরুদ্ধও।

প্রতিযোগিতা নিয়ে উদ্বেগ নিরসনের অংশ হিসেবে রজার্স ফ্রিডম মোবাইল ভিডিওট্রনের কাছে বিক্রি করে দিতে চায়, যাতে করে কুইবেকভিত্তিক কোম্পানিটির ওয়্যারলেস সেবা দেশব্যাপী সম্প্রসারিত হয়।

কম্পিটিশন ব্যুরো গত বছরের শেষের দিকে রজার্স-শ চুক্তি আটকে দেওয়ার চেষ্টা করলেও কম্পিটিশন ট্রাইব্যুনাল তা খারিজ করে দেয়। ট্রাইব্যুনাল তাদের সিদ্ধান্তে জানায়, ভিডিওট্রনের কাছে ফ্রিডমের বিক্রির ফলে প্রতিযোগিতা সেভাবে হ্রাস পাবে না। তবে কম্পিটিশন ব্যুরো এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করেছে।

- Advertisement -

Read More

Recent