শুক্রবার - এপ্রিল ১৯ - ২০২৪

‘অবিশ্বাস্যভাবে দুঃখিত’ সানউইং

তুষার ঝড়ে পরিচালন বিঘ্নিত হওয়ার পর মেক্সিকোতে আটকা পড়া যাত্রীদের কাছে ক্ষমা চেয়েছে সানউইং

তুষার ঝড়ে পরিচালন বিঘ্নিত হওয়ার পর মেক্সিকোতে আটকা পড়া যাত্রীদের কাছে ক্ষমা চেয়েছে সানউইং। তবে বলেছে, আমাদের বেশিরভাগ গ্রাহক সামন্য বিঘ্ন ঘটলেও তাদের ছুটি ভালোভাবেই উপভোগ করেছেন।

সানউইং ট্রাভেল গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা স্টিফেন হান্টার ও সানউইং এয়ারলাইন্সের প্রেসিডেন্ট লেন করাডো এক যৌথ বিবৃতিতে বলেছেন, গ্রাহকদের অসুবিধার জন্য আমরা অবিশ্বাস্যভাবে দুঃখিত। সানউইং থেকে গ্রাহকরা যে ধরনের সেবা প্রত্যাশা করে তা দিতে না পারায় আমরা অনুতপ্ত। বাস্তবায়নের ক্ষেত্রে আমরা অবশ্যই ব্যর্থ হয়েছি। বিশেষ করে আবহাওয়াজনিত বিলম্ব এবং আবাহওগত মারাত্মক বিঘ্ন মোকাবিলার ক্ষেত্রে। আবহাওয়াগত এই্ দুর্যোগের কারণে আমরা উড়োজাহাজ ও ক্রুদের অন্য বিমানবন্দরে নিতে পারিনি।

- Advertisement -

সানউইংয়ের ফ্লাইট গোলোযোগের কারণে অসংখ্য যাত্রী ক্ষতিগ্রস্ত হয়েছে, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে ২২ ডিসেম্বর থেকৈ যা শুরু হয়। ব্যাপকভিত্তিক ফ্লাইট বাতিলের মধ্যে গ্রীষ্মমন্ডলীয় অনেক গন্তব্যে বেশ যাত্রী আটকা পড়েন। কোম্পানি বলেছে, ছুটিকালীন বিঘ্নতা সংক্রান্ত রিকভারি ফ্লাইট সম্পন্ন করা হয়েছে এবং ফ্লাইট অ্যালার্ট নেটিফিকেশন ও যাত্রীদের সঙ্গে যোগাযোগ ক্রুটির মতো কারিগরি বিষয়গুলোও সমাধানের পরিকল্পনা রয়েছে।

সানউইং ক্ষমা চাওয়ার পর পরিবহনমন্ত্রী ওমর আলঘাবরা এক টুইটে বলেছেন, বৃহস্পতিবার কোম্পানির সঙ্গে তিনি কথা বলেছেন। যা ঘটেছে তা একেবারেই অগ্রহণযোগ্য। কানাডিয়ানরা চায়, এয়ারলাইন্সগুলো তাদেরকে তথ্য দিয়ে দিক এবং বিঘœ ঘটলে তা কাটিয়ে উঠুক। এ ধরনের ঘটনা যাতে ভবিষ্যতে না ঘটে সেজন্য সানউইংয়ের সঙ্গে কাজ চালিয়ে যাবো আমি।

এদিকে সানউইং বলেছে, ছুটির সময় তাদের ফ্লাইট সূচিতে যে বিপর্যয় তা অন্যান্য বড় এয়ারলাইন্সের মতোই। মহামারি-পূর্ববর্তী সময়ের পর থেকে আমরা সবচেয়ে বেশি ফ্লাইট সূচির পরিকল্পনা করেছি এবং সম্ভাব্য ঝুঁকি নিরসনে উল্লেখযোগ্য বিনিয়োগও করেছি। শীতের মৌসুমে বাড়তি ভ্রমণ চাহিদার কারণে এটা ঘটতে পারে বলে আগইে ধারণা ছিল।

গত ২৯ ডিসেম্বর এয়ারলাইটির তরফ থেকে জানানো হয়, সাস্কেচুয়ানের বৃহৎ দুটি বিমানবন্দরে তাদের কার্যক্রম ৩ ফেব্রুয়ারি পর্যন্ত তাৎক্ষণিকভাবে বাতিল করছে। অপেক্ষাকৃত কম বিঘ্নের মধ্যে সর্বোচ্চ মানের সেবা নিশ্চিত করতে জানুয়ারি মাসে কিছু সক্ষমতা আমরা হ্রাস করেছি। ক্ষতিপূরণের বৈধ দাবিগুলো তারা গ্রহণ করছে এবং কানাডার এয়ার প্যাসেঞ্জার প্রোটেকশন রেগুলেশন্স তারা পুরোপুরি মেনে চলবে।

- Advertisement -

Read More

Recent