শুক্রবার - এপ্রিল ২৬ - ২০২৪

অ্যালকোহলের আদেশ দেওয়া যাবে উবার ইটসে

উবার ইটসের মুখপাত্র কিরথানা র‌্যাঙ্গ বলেন গত কয়েক সপ্তাহে উবার ইটস অ্যালকোহল সরবরাহকারী একাধিক মার্চেন্ট প্ল্যাটফরমে যুক্ত করেছে

অন্টারিওর বৈধ অ্যালকোহল পানকারীরা এখন উবার ইটস অ্যাপ ব্যবহার করে এলসিবিও থেকে বিয়ার, ওয়াইন ও স্পিরিটের ক্রয়াদেশ দিতে পারবেন। গত শুক্রবার বিষয়টি নিশ্চিত করেছে ডেলিভারি প্ল্যাটফরমটি।

উবার ইটসের মুখপাত্র কিরথানা র‌্যাঙ্গ বলেন, গত কয়েক সপ্তাহে উবার ইটস অ্যালকোহল সরবরাহকারী একাধিক মার্চেন্ট প্ল্যাটফরমে যুক্ত করেছে। অ্যাপের মাধ্যমে অ্যালকোহলের সরবরাহ আদেশ দিতে গ্রাহকদের বয়স যে ১৯ বছর ও তার বেশি সেটা নিশ্চিত করতে হবে। প্রাদেশিক নীতিমালা অনুযায়ী, কেবলমাত্র স্মার্ট সার্ভিস-সার্টিফায়েড লোকেরাই অ্যালকোহলের আদেশের সরবরাহ দিতে পারবেন।

- Advertisement -

দোরগোড়ায় অ্যালকোহলের সরবরাহ পেতে গ্রাহকদের মূল্যের বাইরেও সরবরাহপ্রতি ৫ দশমিক ৪৯ ডলার বাড়তি পরিশোধ করতে হবে। উবার ইটস প্ল্যাটফরমে এলসিবিও পণ্য সরবরাহ বৈধ বয়সের ভোক্তাদের জন্য নিরাপদ ও ঝামেলামুক্ত বিকল্প বলে মন্তব্য করেছেন মাদারস এগেইনস্ট ড্রাঙ্ক ড্রাইভিং (ম্যাড) কানাডার প্রধান পরিচালন কর্মকর্তা ডন রিগ্যান। তিনি বলেন, কেউ একটার বেশি অ্যালকোহল পান করতে চায় তাহলে তারা দোরগোড়ায় তা পেয়ে যাবেন। মদ্যপ অবস্থায় গাড়ি চালিয়ে তাদেরকে স্টোরে যাওয়ার প্রয়োজন হবে না।

এলসিবিও ২০২০ সালের ডিসেম্বরে স্কিপ দ্য ডিশেজের মাধ্যমে অ্যালকোহাল সরবরাহের অনুমতি চেয়েছিল। সেবাটি চালুর পরই বেশ কিছু রেস্তারাঁ মালিক ও টরন্টো মেয়র জন টরির উদ্বেগের পরিপ্রেক্ষিতে তা বন্ধ করে দেয় ফোর্ড সরকার। ছোট ব্যবসা প্রতিষ্ঠান ও স্থানীয় রেস্তোরাঁগুলো ডেলিভ্যারি অ্যাপ ব্যবহার করে কেবল খাবারের সঙ্গে অ্যালকোহল সরবরাহ করতে পারে। এলসিবিওর ক্ষেত্রে এটা প্রযোজ্য নয়।

এ ব্যাপারে বিস্তারিত মন্তব্যের জন্য সিটিভি নিউজ টরন্টো এলসিবিওর সঙ্গে যোগাযোগ করলেও প্রতিবেদনটি প্রকাশেল সময় পর্যন্ত তাদের পক্ষ থেকে কোনো মন্তব্য করা হয়নি।

- Advertisement -

Read More

Recent