বিশ্বের সবচেয়ে ভালো পেনশন তহবিল ব্যবস্থাপক

বিশ্বের সবচেয়ে ভালো পেনশন তহবিল ব্যবস্থাপক

বিনিয়োগকারী, ব্রোকারেজ হাউস ও ব্যাংকারÑসবার জন্যই ২০২২ ছিল কঠিন একটি বছর। পেনশন তহবিল ব্যবস্থাপকদের জন্যও একই কথা প্রযোজ্য। এর মধ্যে শক্তি প্রদর্শন করেছে কেইসে ডি ডিপোট এট প্লেসমেন্ট ডু কুইবেক (সিডিপিকিউ)। এর কারণ মূলত টেকসই উন্নয়নের লক্ষ্যে কাজ করা ফার্মে বিনিয়োগ, গ্লোবাল এসডব্লিউএফের মতে যা কেইসেকে বিশে^র সবচেয়ে ভালো পেনশন তহবিল ব্যবস্থাপকের স্বীকৃতি এনে দিয়েছে।

সিডিপিকিউয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা চার্লস এমন্ড বলেন, এজন্য আমরা গর্বিত। অবশ্যই এটা দলীয় অর্জন।
গ্লোবাল এসডব্লিউএফের ব্যবস্থাপনা পরিচালক দিয়েগো লোপেজ বলেন, আমার কাছে যা আলাদা মনে হয়েছে তা হলো পেনশনের কার্বন ফুটপ্রিন্ট হ্রাসে কিছু কর্মীর বেতনের সঙ্গে এর সংযুক্তি। বাজারে এটা সিত্যই অনন্য। আমি মনে করি এটাই তাদেরকে নেতৃত্বের পথ দেখাচ্ছে।

মেধা বিকাশ ও তা ধরে রাখার ক্ষেত্রেও বড় ধরনের সাফল্য রয়েছে সিডিপিকিউয়ের। শ্রমবাজারে অনেক নিয়োগাদাতা প্রতিষ্ঠানই এই সম্পদ অর্জনে চ্যালেঞ্জের মধ্যে রয়েছে এবং শ্রমবাজার প্রতিনিয়ত বদলাচ্ছে।
এমন্ড বলেন, আপনার সামনে কৌতুহলকর নানা চ্যালেঞ্জ আসতে পারে। সংস্থার মধ্যে থেকেই উত্তরণের নানা সুযোগ আপনার সামনে আসতে পারে। আপনার ছেড়ে যাওয়া উচিত হবে না।

পৃথিবীর জন্য কাজ করা শীর্ষ ২০টি বহুজাতিক কোম্পানির মধ্যেও জায়গা করে নিয়েছে সিডিপিকিউ। বেস্টপ্লেসটুওয়ার্কফরডটঅর্গের হামজা ইদ্রিসি বলেন, সিডিপিকিউ যে অসাধারণ নিয়োগদাতা প্রতিষ্ঠান, যারা প্রদানের ক্ষেত্রে সাধারণ প্রতিষ্ঠানকে ছাড়িয়ে যেতে পারে, র‌্যাংকিংয়ে এই অবস্থান তারও প্রমাণ।

এমন্ড বলেন, ২০২৩ সালে তার দলের দৃষ্টি থাকবে দীর্ঘমেয়াদী লক্ষ্য অর্জনের দিকে, স্বল্পমেয়াদী অর্থনৈতিক চক্র নয়। যদিও এখনো কিছু ঝুঁকি নিতে হচ্ছে। আমার মনে হয়, এই বছরটি হবে অর্থনীতি সম্পর্কিত। কোথায় তা যায় এবং কোথায় গিয়ে থামে। কিন্তু কর্মীদের দিকে তাকিয়ে আমি মনে করি, তাদের দৃষ্টিভঙ্গি দীর্ঘমেয়াদী।

আমাদের গ্রাহকরা কি চায় তা তারা ভালোমতোই জানেন। নিয়মিত ব্যবধানে তারা তাদের সঙ্গে কথা বলেন। তার ভিত্তিতেই আমরা সামনের দিকে এগিয়ে যায় এবং আমি নিশ্চিত যে দীর্ঘমেয়াদে আমরা আমরা সেবা প্রদান অব্যাহত রাখতে সমর্থ হবো, যা আমরা অতীতেও দেখিয়েছি।

- Advertisement -

Read More

Recent