বুধবার - এপ্রিল ২৪ - ২০২৪

হোটেলে রূপ নিয়েছে অন্টারিও ওয়ালমার্ট

পিটার বলেন আমরা হেঁটে ওয়ালমার্টে যাই এবং সেখানে আরও প্রায় ১০০ মানুষ ছিলেন যাদের অন্য কোথাও যাওয়ার উপায় ছিল না

দক্ষিণ অন্টারিওর আবহাওয়া পরিস্থিতি এমন হয়ে ওঠে যে, অসংখ্য ক্রেতার জন্য স্টোর ছাড়তে পারেন না এবং ওয়ালমার্ট অনেকটা হোটেলে রূপ নেয়। অযাচিত এসব অতিথির জন্য কর্মীরা বাতাসভর্তি ম্যাট্রেস এবং খাবারের বন্দোবস্ত করেন।

অন্টারিওর চ্যাথাম-কেন্টে শুক্রবারের আবহাওয়া পরিস্থিতির কথা বলতে গিয়ে একজন প্রত্যক্ষদর্শী বলেন, গাড়িগুলো আটকে যায়। রাস্তার মাঝখানে অনেক গাড়ি ভেঙে পড়ে। কেউই এগোতে পারেনি।

- Advertisement -

আটকেপড়াদের একজন পিটার জন বলেন, সেই সময় দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে হাইওয়ে ৪০১ বন্ধ করে দেওয়া হয়। এই যুগল চ্যাথাম-কেন্টের একটি কক্ষ বুক করেন এবং যাওয়ার পথে ওয়ালমার্টে কেনাকাটার সিদ্ধান্ত নেন। কিন্তু কেনোকাটার পর আর বেশি দূর যেতে পারেননি তারা। হোটেল পর্যন্ত তারা যেতে পারবেন না, এমন কথা বলে পুলিশ তাদেরকে ফিরে যেতে বলেন এবং রাতটি তাদের ওয়ালমার্টেই কাটাতে হয়।

পিটার বলেন, আমরা হেঁটে ওয়ালমার্টে যাই এবং সেখানে আরও প্রায় ১০০ মানুষ ছিলেন, যাদের অন্য কোথাও যাওয়ার উপায় ছিল না। তারা সবাই স্থানীয় বাসিন্দা এবং তারা বাড়ি পর্যন্ত পৌঁছাতে পারেননি।

জোনাস ভাসকাস মাত্র আধা কিলোমিটার দূরে থাকেন। কিন্তু কুকুরের খাবার শেষ হয়ে যাওয়ায় তিনিও ওয়ালমার্টে রাত কাটান। জোনাস বলেন, কর্মকর্তাকে আমি বলি যে, পরবর্তী কর্ণার পর্যন্ত যেতে পারলেই আমার বাড়ি। কর্মকর্তা তাকে বলেন, তাতে কি? ফিরতি পথ ধরেন এবং ওয়ালমার্টে ফিরে যান।

ওয়ালমার্ট এক বিবৃতিতে জানিয়েছে, প্রায় ৫০ জন ক্রেতা ওয়ালমার্টে রাত কাটিয়েছেন। তাদের মধ্যে শিশুও ছিল এবং কর্মীরা তাদের জন্য তাক থেকে খেলনা বের করে আনন্দ দেন। তাৎক্ষণিকভাবে একজন কর্মীর জন্য মধ্যরাতে জন্মদিনের আয়োজনও করা হয়। তাতে কেক ও মোমবাতির ব্যবস্থা করা হয়।

অন্টারিওর ফোর্ট এরির আরেকটি ওয়ালমার্ট স্টোরও আটকা পড়া একটি পরিবারকে শুক্রবার রাতে থাকার সুযোগ করে দেয়। পরদিন সকালে সবাইকে চলে যাওয়ার অনুমতি দেওয়া হয়।

This article was written by Rezaul Haque as part of the LJI

- Advertisement -

Read More

Recent