শুক্রবার - এপ্রিল ১৯ - ২০২৪

মাস্ক পরিধান ব্যক্তিগত পছন্দ

অন্টারিওর স্বাস্থ্যমন্ত্রী সিলভিয়া জোন্স

কেউ মাস্ক পরবেন কিনা সেটা তানর ব্যক্তিগত পছন্দ বলে জানিয়েছেন অন্টারিওর স্বাস্থ্যমন্ত্রী সিলভিয়া জোন্স। চিফ মেডিকেল অফিসার ডা. কিয়েরান মুর সব ইনডোর স্পেসে সবাইকে মাস্ক পরিধানের আহ্বান জানানোর একদিন পর এ মন্তব্য করলেন স্বাস্থ্যমন্ত্রী।

নিজে মাস্ক পরিহিত সিলভিয়া জোন্স আইনসভায় প্রিমিয়ার ডগ ফোর্ডসহ প্রোগ্রেসিভ কনজার্ভেটিভ পার্টির সিংহভাগ সদস্যের মাস্ক না পরাকেও সমর্থন করেন। বাকি কনজার্ভেটিভ আইনপ্রণেতাদের ১২ জন মাস্ক পরে ছিলেন। স্পিকারও তাদের মধ্যে অন্তর্ভুক্ত। তবে সব বিরোধীদলীয় এমপিপি মাস্ক পরিধান করে ছিলেন।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, ব্যক্তিগত পছন্দের বিষয়টি এখানে খুব গুরুত্বপূর্ণ এবং কে মাস্ক পরল আর কে পরল না সে বিষয়ে মন্তব্য করাটা সীমীচন নয়।

- Advertisement -

চাপে থাকা শিশু হাসপাতালগুলোকে সহায়তা করার অংশ হিসেবে অন্টারিও জনস্বাস্থ্য বিভাগের চিফ মেডিকেল অফিসার ডা. কিয়েরান মুর সোমবার সবাইকে ইনেডোর স্পেসে মাস্ক পরিধানের অনুরোধ করেন। উচ্চ মাত্রায় ইনফ্লুয়েঞ্জা ও আরএসভির কারণে বিপুল সংখ্যক শিশুকে আমরা অসুস্থ হতে দেখছি। সারাদেশের শিশু হাসপাতালগুলো সক্ষমতার চূড়ান্ত সীমায় উপনীত হয়েছে। ওইসব হাসপাতালকে অজরুরি অস্ত্রোপচারগুলোকে বাতিল করতে হচ্ছে।

দুই সপ্তাহ আগেই কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছিলেন স্বাস্থ্যমন্ত্রী সিলভিয়া জোন্স। তিনি বলেন, মাস্ক পরবেন কিনা সেজন্য কক্ষের আকারের বিষয়টি খুব গুরুত্বপূর্ণ, ডা. মুর যেটা উল্লেখ করেননি। আমি মনে করি, মাস্ক পরার ক্ষেত্রে আপনাদের ভবনের ও কক্ষের আকারের বিষয়টি বিবেচনায়র নিতে হবে। আপনারা সবাই জানেন, মাস্ক পরিধান ব্যক্তির নিজস্ব পছন্দ।

এর আগে অন্টারিওর প্রিমিয়ার ডগ ফোর্ড বলেন, যতটা সম্ভব অন্টারিওবাসীর মাস্ক পরিধান করা উচিত। তিনি বারবারই বলছিলেন, ডা. মুরের পরামর্শ তিনি মনে চলেন।

মঙ্গলবার হাউস অব কমন্সে প্রশ্নোত্তর পর্বে ফোর্ড বেশ কিছু প্রশ্নের উত্তর দেওয়া থেকে বিরত থাকেন। এসব প্রশ্নের মধ্যে ছিল, কেন তিনি ইনডোরে মাস্ক পরিধানের ব্যাপারে ডা. মুরের সিদ্ধন্তের বিরুদ্ধে যাচ্ছেন? তার পরিবর্তে জোন্স এবং পল ক্যালান্ড্রা উত্তর দেন।

- Advertisement -

Read More

Recent