শুক্রবার - এপ্রিল ১৯ - ২০২৪

স্বাস্থ্যসেবার করুণ অবস্থায় হতাশ অনেক পরিবার

স্বাস্থ্যসেবার করুণ অবস্থায় হতাশ অনেক পরিবার

বিয়ানকো পরিবার গত বছর বার্লিংটন, ভারমন্ট থেকে ওভেন সাউন্ড, অন্টারিওতে চলে গেছে কিন্তু যতক্ষণ না তারা বাড়ির কাছাকাছি নতুন একটি স্পট খুঁজে পায় ততক্ষণ পর্যন্ত তাদের ডাক্তার ত্দেরকে বার্লিংটনে রেখেছিলেন। যখন তাদের পাঁচ বছরের ছেলে অসুস্থ হয়ে পড়েছিল, কোথায় যেতে হবে তা তারা জানত না।

তাদের দুই বছরের কন্যা আভাকে ডিসেম্বরে জরুরী কক্ষে ভর্তি করতে হয়েছিল শ্বাস নিতে সমস্যা হওয়ায়।  মঙ্গলবার, বিয়ানকো জানিয়েছেন যে তাঁর ছেলে লোগান অসুস্থ হয়ে পড়লে তাদের আরও একবার চিকিৎসা সংক্রান্ত ঝামেলায় পড়তে হবে।

- Advertisement -

এটা বেশ জঘন্য এবং দুঃখজনক যে আমাদের পুরো স্বাস্থ্যসেবা ব্যবস্থা এভাবেই চলে আসছে, মা জেনিফার বিয়ানকো বলেছেন।

বিয়ানকো আরো বলেন যে যখন তার কোম্পানি তাদের ওয়েন সাউন্ডে স্থানান্তরিত করার পরিকল্পনা জানায়, তখন তিনি বেশ খুশি হয়েছিলেন কিন্তু স্বাস্থ্য-পরিচর্যা বিকল্পের অভাব দেখে তারপর তিনি খুব অবাক হন।

বিয়াংকো পরিবারের এমন অভিজ্ঞতা অস্বাভাবিক বা নতুন কিছু নয়, অন্টারিও কলেজ অফ ফ্যামিলি ফিজিশিয়ানস রিপোর্ট করেছে যে এমন পরিস্থিতি চলতে থাকলে, ২০২৫ সালের মধ্যে অন্টারিওর প্রতি পাঁচজনের মধ্যে একজন পারিবারিক ডাক্তার ছাড়া থাকতে পারে।

স্বাস্থ্যসেবা কর্মীদের ঘাটতি পূরণের জন্য একটি বিশাল বিলের মুখোমুখি রয়েছেন ফোর্ড সরকার।

কুমানান বলেন, বর্তমানে অন্টারিওতে পারিবারিক চিকিৎসক ছাড়া ১.৮ মিলিয়নেরও বেশি মানুষ বসবাস করছেন, যা ২০২৫ সালের মধ্যে তিন মিলিয়নে উন্নীত হবে বলে আশা করা হচ্ছে।

“এটি প্রতিটি সম্প্রদায়কে কীভাবে প্রভাবিত করছে তা বোঝা আমাদের জন্য গুরুত্বপূর্ণ,” তিনি বলেন। যাদের পারিবারিক চিকিৎসক নেই তাদের জন্য তিনি স্থানীয় এমপিপির সাথে যোগাযোগ করারও পরামর্শ দেন।

- Advertisement -

Read More

Recent