শুক্রবার - এপ্রিল ২৬ - ২০২৪

অযথা কাজের সংখ্যা বাড়াতে চান না শরীফুল রাজ

কিছুদিন আগেও অভিনেতা শরীফুল ইসলাম রাজকে সবাই চিনতেন আলোচিত চিত্রনায়িকা পরীমনির স্বামী হিসেবে। তবে ‘পরাণ’ আর ‘হাওয়া’ সিনেমা দুটি মুক্তির পর তার আর প্রয়োজন নেই। রাজ অভিনীত এই দুটি ছবিই হিট। তার ক্যারিয়ার গ্রাফও উর্ধ্বমুখী। ফলে এখন নিজের প্রতিভাগুণেই সারাদেশে পরিচিত নাম শরীফুল রাজ। তবু তার কাজের সংখ্যা কম। কেন?

- Advertisement -

এ প্রসঙ্গে সম্প্রতি রাজ কথা বলেছেন একটি সাক্ষাৎকারে। সেখানে তিনি বলেন, কাজের সংখ্যা অযথা বাড়াতে চান না। কারণ, তিনি সংখ্যার চেয়ে কাজের মানে বেশি বিশ্বাসী। অভিনয় করে নিজে আনন্দ পাবেন, দর্শকের মন ভরবে, এমন গল্পের সিনেমার সঙ্গে নাম জড়াতে চান রাজ।

‘পরাণ’ ও ‘হওয়া’মুক্তির পর ৯০টির বেশি সিনেমার প্রস্তাব পেয়েছেন দাবি করে রাজ বলেন, ‘হাতে গোনা কয়েকটি বাদে বেশির ভাগ সিনেমার গল্পই আমার ভালো লাগেনি। যেগুলো ভালো লেগেছে, সেগুলো নিয়ে কথাবার্তা চলছে। যদিও সেগুলোতেও এই মুহূর্তে চুক্তিবদ্ধ হতে চাই না। দুটি সিনেমার কাজ হাতে আছে। শেষ হলে অন্য সিনেমা নিয়ে ভাবব।’

অভিনেতা বলেন, ‘আমি একসঙ্গে অনেকগুলো কাজ করতে পারি না। এতে মানসিক চাপ সৃষ্টি হয়। মানসিক চাপে থাকলে কাজে মনোযোগ দিতে পারি না। তাই একটা কাজ শেষ করে আরেকটায় মনোযোগ দিতে চাই। সেই জন্যই সময় নিতে চাই।’

বর্তমানে দেশের ২২টি প্রেক্ষাগৃহে চলছে শরীফুল রাজ অভিনীত ‘দামাল’। রায়হান রাফি পরিচালিত এ সিনেমায় আরও আছেন সিয়াম আহমেদ, বিদ্যা সিনহা সাহা মিম, ইন্তেখাব দিনার, রাশেদ মামুন অপু, সামিয়া অথৈ, শাহানাজ সুমীসহ অনেকে।

১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অস্ত্র হাতে নিয়ে রণাঙ্গনে পাকবাহিনীর বিরুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন মুক্তিযোদ্ধারা। একইভাবে ভূমিকা রেখেছিলেন তৎকালীন ফুটবলাররাও। নিজেদের সর্বস্ব দিয়ে এগিয়ে এসেছিলেন।

জাতিকে মুক্তির স্বাদ এনে দিতে সে সময় গঠন করা হয়েছিল স্বাধীন বাংলা ফুটবল দল। সেই দলের সদস্যরা ছুটে বেড়াতেন মাঠ থেকে মাঠে। ফুটবল খেলে অর্থ সংগ্রহ করে সেই অর্থ তুলে দিতেন মুক্তিবাহিনীর হাতে। তাই স্বাধীন বাংলা ফুটবল দলের অবদানও দেশের স্বাধীনতার ইতিহাসের অংশ হয়ে আছে৷ সেই গল্পই দেখানো হয়েছে শরীফুল রাজদের ‘দামাল’-এ।

২০১২ সালে র‌্যাম্প মডেল হিসেবে শোবিজে যাত্রা শুরু করেছিলেন শরীফুল রাজ। সে সময় কাজ করেছেন বিজ্ঞাপনেও। চলচ্চিত্রে অভিষেক করেন ২০১৬ সালে ‘আইসক্রিম’ সিনেমাটির মাধ্যমে। সেখানে তাকে দেখা যায় নাজিফা তুশির বিপরীতে। অভিষেক সিনেমাতেই বেশ নজর কেড়েছিলেন শরীফুল রাজ। সে ধারা এখনো অব্যাহত। সূত্র : ঢাকাটাইমস

- Advertisement -

Read More

Recent