মঙ্গলবার - এপ্রিল ১৬ - ২০২৪

শীতে কানাডিয়ানদের অন্য পরিকল্পনা

যেহেতু বিশ্বজুড়ে মুদ্রাস্ফীতির অবস্থা গরম হয়ে আছে, তাই কানাডিয়ানরা এই শীতের ঠান্ডা থেকে বাঁচার চেষ্টা করছেন পিক ট্র্যাভেল সিজনে কিছু অর্থ সঞ্চয় করার বিষয়ে ভাবছে।

- Advertisement -

উচ্চ মুদ্রাস্ফীতি এবং ক্রমবর্ধমান সুদের হারের সাথে এটি কানাডিয়ানদের জন্য একটি অনস্বীকার্যভাবে ব্যয়বহুল সময়, তবুও দুই বছরেরও বেশি মহামারী বিধিনিষেধের পরে অনেকে এখনও এখান থেকে বের হতে চান।

মহামারী চলাকালীন দাম উল্লেখযোগ্যভাবে বেড়ে যাওয়ার কারণে হোটেলগুলি এখন প্রায়শই এয়ার বিএনবির মতো ব্যক্তিগত আবাসনের চেয়ে সস্তা। কানাডায় ভ্রমণ করার সময়, শিরিফি বাজেট-বান্ধব ছুটিগুলো দেখার সময় দীর্ঘ দুই সপ্তাহের ট্রিপের চেয়ে ছোট তিন থেকে চার দিনের ট্রিপ বেছে নেওয়ার পরামর্শ দেন।

অভ্যন্তরীণ ফ্লাইটের ক্ষেত্রে, প্রস্থানের প্রায় দুই মাস আগে বিমানের টিকিট কেনার সময় একটি জায়গা রয়েছে, যা কানাডিয়ানদের ফ্লাইট খরচের ৪০ শতাংশ পর্যন্ত বাঁচাতে পারে বলে ।

আন্তর্জাতিক ভ্রমণের জন্য কানাডিয়ানদের কমপক্ষে তিন মাস আগে টিকিট বুক করা উচিত, কারণ খুব তাড়াতাড়ি বা খুব দেরিতে বুকিং একই সঞ্চয়ের গ্যারান্টি দিতে পারে না কোনোভাবেই।

এক্সপিডিয়ার একটি সাম্প্রতিক প্রতিবেদনে ১৫ শতাংশ পর্যন্ত সাশ্রয়ের জন্য রবিবারে ফ্লাইট বুক করার সুপারিশ করা হয়েছে এবং আরো বলা হয়েছে যে শুক্রবার ভ্রমণের জন্য সবচেয়ে সস্তা দিন এবং সেদিন ভ্রমণের মাধ্যমে কানাডার মধ্যে ফ্লাইটে ২০ শতাংশ পর্যন্ত যাত্রীর খরচ সাশ্রয় করতে পারে।

বৃহস্পতিবার ছেড়ে যাওয়া অভ্যন্তরীণ ফ্লাইটগুলিও একটি দুর্দান্ত বিকল্প যা প্রায় ১০ শতাংশ পর্যন্ত সঞ্চয় করতে পারে বলেও প্রতিবেদনে বলা হয়েছে।

This article was written by Rezaul Haque as part of the LJI

- Advertisement -

Read More

Recent