বৃহস্পতিবার - এপ্রিল ১৮ - ২০২৪

আকাশচুম্বি বাজেট ছাড়ালো সাসকাটুন

মেয়র চার্লি ক্লার্ক

জ্বালানি খরচে $৪.১ মিলিয়ন বৃদ্ধিতে মূল্যস্ফীতির কারণে $২.৪ মিলিয়ন, এবং প্রাকৃতিক গ্যাসের বর্ধিত ব্যয়ের জন্য $১.৫ মিলিয়নের কারণে সাসকাটুন শহরটি ২০২৩ সালের জন্য তার বাজেট $২.২৬ মিলিয়ন অতিক্রম করেছে।

“শহর এবং বিশ্বের জন্য আর্থিক ল্যান্ডস্কেপ উল্লেখযোগ্যভাবে পরিবর্তিত হয়েছে এবং ২০২১ সালের শেষের দিকে উপস্থাপন করা হয়েছিল,” এক বক্তব্যে সাসকাটুন শহরের প্রধান আর্থিক কর্মকর্তা ক্লে হ্যাক গভর্নেন্স এবং অগ্রাধিকার কমিটিকে বলেন।

- Advertisement -

“জ্বালানী, শক্তি, এবং চুক্তির খরচের উপর মুদ্রাস্ফীতির প্রভাবগুলিকে অনেক সংস্থা মোকাবেলা করছে এবং সেই শহরটিও এর ব্যতিক্রম নয়,” হ্যাক যোগ করেন।

হ্যাক আরো বলেন, যদি কিছু পরিবর্তন না হয়, তবে সম্পত্তি কর ০.৮১ শতাংশ বৃদ্ধি পাবে, যার ফলে ২০২৩ সালে সম্পত্তি কর ৪.৫৮ শতাংশ হবে৷

কমিটির সভায়,মেয়র চার্লি ক্লার্ক হ্যাককে জিজ্ঞাসা করেছিলেন যে নভেম্বরে বাজেট আলোচনা শুরু হওয়ার সময় কমিটির কাছে উপস্থাপিত সংখ্যা একই থাকবে কিনা। হ্যাক তখন বলেছেন যে সিটি প্রশাসন সম্ভাব্য সম্পত্তি করের বৃদ্ধি রোধ করতে যা করার, তা করবে।

“আমি বিশ্বাস করি যে প্রতিবেদনে উপস্থাপিত তথ্যগুলি বাজেটের আলোচনায় যা উপস্থাপন করা হয়েছে তার সাথে হুবুহু মিলবে,” হ্যাক জানান।

হ্যাক বলেন, “পার্থক্যটি হবে যে প্রশাসন ২০২৩ সালের জন্য যা অনুমোদন করেছিল তা নিয়ে চিরুনি অভিযান চালিয়ে যাচ্ছে এবং এর একমাত্র কারণ হচ্ছে তারা দেখতে চায় যে, আদৌ তারা অপ্রত্যাশিত উচ্চ ব্যয়ের কিছু কমাতে পারে কিনা।

“যতই নিয়োগ স্থগিত করা হোক বা ২০২৩ সালে অনুমোদিত কিছু আইটেম যা সম্পত্তি করের প্রভাব কমানোর বিকল্প হিসাবে স্থগিত করা হোক না কেন, মুদ্রাস্ফীতি, অন্যান্য ব্যয় এবং রাজস্ব চাপের পরিপ্রেক্ষিতে আমি আশা করি বাজেটে যা আছে, তার সাথে এই সংখ্যাগুলি বেশ সামঞ্জস্যপূর্ণ হবে।”, তিনি বলেন।

সোমবার শাসন ও অগ্রাধিকার কমিটিতে তথ্য হিসেবে প্রতিবেদনটি গৃহীত হয়।

সাসকাটুন এর শহর প্রশাসন বলছে যে তারা ২০২৩ সালের বাজেটের সম্ভাব্য খরচ কমানোর জন্য কাজ চালিয়ে যাওয়ার পরিকল্পনা করছে এবং ২৮ নভেম্বর সিটি কাউন্সিলের সভায় আরও সুপারিশ উপস্থাপন করবে।

- Advertisement -

Read More

Recent