শুক্রবার - মার্চ ২৯ - ২০২৪

সাস্কেচুয়ানের এক নারীকে ভুলবশত মৃত ঘোষণা

শ্টাজের তথ্যমতে কানাডা পেনশন প্ল্যানের ভুলে এমনটা হয়েছে কানাডা পেনশন প্ল্যানে এখনো প্রতি মাসে অর্থ পরিশোধ করছি আমিছবি হারমেছ রিভেরা

কোরিন শাটজ এমপ্লয়মেন্ট ইন্স্যুরেন্সের জন্য সার্ভিস কানাডায় যোগাযোগ করলে তাদের নথিপত্রে তাকে মৃত দেখায়। প্রথম দিকে বিষয়টিতে হাল্কাভাবে নিয়েছিলেন তিনি। কিন্তু আহত হন যখন জানতে পারেন যে, তিনি আর অর্থ পাবেন না, ইমপ্লয়মেন্ট ইন্স্যুরেন্সের জন্য আবেদন করতে পারবেন না, এমনকি শিক্ষা ঋণও পাবেন না। পেশায় স্বাস্থ্যকর্মী শাটজ সাস্কেচুয়ানে একটি স্কুলে পড়াশোনা শুরু করেছেন।

তিনি বলেন, আমার দুটি শিশু সন্তান আছে। আমি শহরের বাইরে বসবাস করি। আমাকে স্কুলে যেতে হয়। সবকিছু মিলিয়ে আর্থিকভাবে আমি চাপের মধ্যে আছি। আমাকে কার ও গৃহঋণের কিস্তি দিতে হয়। এখন খাবারের সংস্থান করতে পারবো কিনা তা নিয়ে দুশ্চিন্তায় আছি।

- Advertisement -

শাটজ বলেন, আমি যে জীবিত সেটা প্রমাণ করতে আমাকে একগাদা কাগজপত্র আনতে হবে। এরপর তার এআইএন নাম্বারটি চালু হবে, যা দীর্ঘ প্রক্রিয়া। গত কয়েক সপ্তাহ ধরে কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে যেতে হচ্ছে এবং আমি জানি না অর্থ না পেলে কি করবো। ২০১৯ সালের জুলাই মাস থেকে আমি মৃত বলে সার্ভিস কানাডার প্রতিনিধিরা জানিয়েছেন।

শ্টাজের তথ্যমতে, কানাডা পেনশন প্ল্যানের ভুলে এমনটা হয়েছে। কানাডা পেনশন প্ল্যানে এখনো প্রতি মাসে অর্থ পরিশোধ করছি আমি। আমি আমাদের সন্তানদের চাহিদা পূরণ করতে পারবো কিনা আমি জানি না।

তিনি চান দ্রুত সমস্যাটির সমাধান হোক, যাতে করে তিনি আবারও স্কুলে ও কাজে ফিরতে পারেন। তিনি বলেন, আমি চাইনা এটা আর কারও সঙ্গে হোক। এটা সত্যিই দুঃস্বপ্ন।

এক বিবৃতিতে সার্ভিস কানাডা বলেছে, বিষয়টির একটি তদন্ত তারা শুরু করেছে। তবে কবে নাগাদ এ তদন্ত শেষ হবে সে ব্যাপারে কিছু বলেনি। বিবৃতিতে বলা হয়েছে, বিষয়টি নিয়ে বিস্তারিত আলোচনার জন্য সংশ্লিষ্ট ব্যক্তির সঙ্গে যোগাযোগ করেছে ডিপার্টমেন্ট। তদন্ত শেষে যদি সত্যিই এটা ভুল প্রমাণিত হয় তাহলে সার্ভিস কানাডা সোশ্যাল ইন্স্যুরেন্স রেজিস্ট্রিতে গ্রাহকের তথ্য সংশোধন করবে এবং বিষয়টি চ‚ড়ান্ত হওয়ার পর গ্রাহককে জানিয়ে দেবে।

- Advertisement -

Read More

Recent