শুক্রবার - এপ্রিল ১৯ - ২০২৪

স্টোয়নিস ঝড়ে জয়ে ফিরল অস্ট্রেলিয়া

টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচে ইংল্যান্ডের কাছে হেরে যায় স্বাগতিক অস্ট্রেলিয়া। তবে দ্বিতীয় ম্যাচেই আপনরূপে ফিরেছে বর্তমান চ্যাম্পিয়নরা। পার্থে অনুষ্ঠিত সুপার টুয়েলভে দিনের একমাত্র ম্যাচে মার্কোস স্টোয়নিসের ঝড়ো ফিফটিতে ৭ উইকেট ও ২১ বল হাতে রাখতেই জয়ের বন্দরে পৌঁছে যায় অজিরা।

- Advertisement -

শ্রীলঙ্কার দেয়া ১৫৮ রানের জবাবে ব্যাট করতে রান তাড়া করতে নেমে ১০ বলে ১১ রান করে আউট হন ওপেনার ডেভিড ওয়ার্নার। দ্বিতীয় উইকেটে খেলতে নেমে ১৮ রান করেন মিচেল মার্শ। এরপর গ্লেন ম্যাক্সওয়েলকে সঙ্গে নিয়ে দলীয় স্কোর বাড়িয়ে নিচ্ছিলেন দলনেতা ও ওপেনার ফিঞ্চ। কিন্তু বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি ম্যাক্সওয়েল। আউট হন ২৩ রানে।

এরপর আর উইকেট হারাতে হয়নি স্বাগতিকদের। চতুর্থ উইকেট জুটিতে মাত্র ২৫ বলে ৬৫ রান তুলেন ফিঞ্চ ও স্টোয়নিস। ফিঞ্চ দেখে-শুনে খেললেও লঙ্কান বোলারদের রীতিমতো তুলোধুনো করে ছাড়েন স্টোয়নিস। তাতেই নিশ্চিত হয় জয়। মাত্র ১৭ বলে ফিফটি তুলে নেন তিনি। অপরাজিত থাকেন ১৮ বলে ৫৯ রানে। এদিকে ৪২ বলে ৩১ রানে মাঠ ছাড়েন ফিঞ্চ।

এর আগে ম্যাচের শুরুতে টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাট করার আমন্ত্রণ জানান অস্ট্রেলিয়ান দলনেতা অ্যারন ফিঞ্চ। টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি লঙ্কানদের। পাওয়ার প্লের ছয় ওভারে ১ উইকেট হারিয়ে ৩৬ রান তুলে তারা। ৬ বলে ৫ রান তুলে প্যাট কামিন্সের বরে আউট হন ওপেনার কুশল মেন্ডিস।

দ্বিতীয় উইকেটে জুটিতে ধনঞ্জয় ডি সিলভাকে সঙ্গে নিয়ে শুরুর চাপ সামনে নেন ওপেনার পাথুম নিশাঙ্কা। এ সময় দুজন মিলে তুলেন ৬৯ রান। ২৩ বলে ২৬ রান করে আউট হন ডি সিলভা। এদিকে ওপেনার নিশাঙ্কার ব্যাট থেখে ৪৫ বলে এসেছে ৪০ রান। পরে ৭ রানে রাজাপাকসে ও ৩ রানে আউট হন দলনেতা দাসুন শানাকা। হাসারাঙ্গা করেন ১ রান।

এদিকে চামিকা করুনারত্নেকে সঙ্গে নিয়ে শেষ পর্যন্ত খেলে যান চারিথ আশালাঙ্কা। দলকেও এনে দেন লড়াকু পুঁজি। মাত্র ২৫ বলে ৩৮ রান করে অপরাজিত থাকেন আশালাঙ্কা। এদিকে চামিকার ব্যাট থেকে এসেছে ৭ বলে ১৪ রান।

অস্ট্রেলিয়ার হয়ে একটি করে উইকেটের দেখা পেয়েছেন পাঁচজন বোলার।

- Advertisement -

Read More

Recent