বৃহস্পতিবার - এপ্রিল ১৮ - ২০২৪

কেটে ফেলতে হলো সংগীতশিল্পী আকবরের ডান পা

দীর্ঘদিন ধরে অসুস্থ ‘ইত্যাদি’ খ্যাত গায়ক আকবর। কিডনি জটিলতাসহ বেশকিছু রোগে ভুগছেন তিনি। তার দুই কিডনি নষ্ট হয়ে গেছে। আর কিডনির অবস্থা খারাপ হওয়ায় শরীরে পানি জমেছিল। পানি জমার কারণে আকবরের ডান পা নষ্ট হয়ে গেছে। যার ফলে তাঁর পা কেটে ফেলে দেয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন তাঁর মেয়ে।

- Advertisement -

গায়ক আকবর মেয়ে বলেন, ‘আব্বুর অপারেশন শেষ হয়েছে। আব্বুর ডান পা কেটে ফেলে দিয়েছে। খুব কষ্ট হচ্ছে আমার। আব্বুর দিকে আমি তাকাতে পারছি না। আমি কিছুতেই মানতে পারছি না আমার আব্বুর পা নেই। আল্লাহ তুমি আমাদের সাথে এমন কেন করলে? সবাই আব্বুর জন‍্য দোয়া করবেন।

আকবর বর্তমানে রাজধানীর বেটার লাইফ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। সেখানেই হবে অপারেশন। জানা যায়, আকবরের চিকিৎসার ব্যয়ও বহন করছে বেটার লাইফ হাসপাতাল।

এর আগে অসুস্থ হয়ে গত মাসের ১৪ সেপ্টেম্বর অসুস্থ হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি হন আকবর। এরপর সেখানেই চিকিৎসাধীন ছিলেন তিনি। কিন্তু অর্থে টান পড়ায় গত ২৬ সেপ্টেম্বর তাকে হাসপাতাল থেকে বাসায় নিয়ে আসেন তার স্ত্রী। এরপর থেকে বেশ মানবেতরভাবেই কাটছে এই গায়কের জীবন।

গায়ক হিসেবে পরিচিতি পাওয়ার আগে যশোরে রিকশা চালাতেন আকবর। খুলনার পাইকগাছায় জন্ম হলেও আকবরের বেড়ে ওঠা যশোরে। পরিবার নিয়ে বর্তমানে ঢাকার মিরপুরে পরিবার নিয়ে বাসা ভাড়া করে থাকেন আকবর।

২০০৩ সালে যশোর এম এম কলেজের একটি অনুষ্ঠানে গান গেয়েছিলেন আকবর। সেই গান শুনে মুগ্ধ হয়ে বাগেরহাটের এক ব্যক্তি হানিফ সংকেতের ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’তে চিঠি লিখে এই গায়কের কথা জানান। এরপর ‘ইত্যাদি’ কর্তৃপক্ষ আকবরের সঙ্গে যোগাযোগ করে।

ওই বছর ‘ইত্যাদিতে’কিশোর কুমারের ‘একদিন পাখি উড়ে’গানটি আলোচনায় নিয়ে আসে আকবরকে। পরে ‘তোমার হাতপাখার বাতাসে’গানটিও জনপ্রিয়তা এনে দেয় এই শিল্পীকে।

সূত্র : ঢাকাটাইমস

- Advertisement -

Read More

Recent