মঙ্গলবার - এপ্রিল ২৩ - ২০২৪

আবারও মুক্তিযুদ্ধের সিনেমায় নিরব, বিপরীতে সুনেরাহ

‘ফিরে দেখা’র পর আবারও মুক্তিযুদ্ধের গল্পের সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন জনপ্রিয় অভিনেতা নিরব হোসাইন। এবারের সিনেমাটির নাম ‘জয় বাংলার ধ্বনি’। এটি নির্মাণ করেবেন খ ম খুরশীদ। এতে নিরবের বিপরীতে অভিনয় করবেন জাতীয় চলচ্চিত্র পুরষ্কারপ্রাপ্ত অভিনেত্রী সুনেরাহ বিনতে কামাল।

- Advertisement -

নতুন চলচ্চিত্রে যুক্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন নিরব নিজেই। বলেন, ‘স্বাধীনতা যুদ্ধের সময় জয় বাংলা স্লোগানের মহাত্বটাকে তুলে ধরা হবে এই সিনেমায়। এখানে স্বাধীনতার সময়কালীন ও বর্তমান সময়ের প্রেক্ষাপট দেখানো হবে। এতে ২৪-২৫ বছরের যুবক ও বৃদ্ধের চরিত্রে আমাকে দেখা যাবে।’

নায়ক বলেন, ‘মুক্তিযুদ্ধের সিনেমার প্রতি অন্য সবার মতো আমারও দুর্বলতা রয়েছে। মুক্তিযুদ্ধ মানেই অনেক বড় কিছু। আমার বিশ্বাস সিনেমাটি ভালো হবে।’

২০২১-২২ অর্থবছরে সরকারি অনুদান পাওয়া সিনেমা ‘জয় বাংলার ধ্বনি’। এটি ৬০ লাখ টাকা অনুদান পেয়েছে। চলতি মাসের ২০ তারিখ থেকে ২৬ তারিখ পর্যন্ত সিনেমাটির প্রথম লটের শুটিং হবে। এরপর পহেলা নভেম্বর থেকে শরীয়তপুর, মাদারীপুর, ফরিদপুরসহ বিভিন্ন জায়গায় একটানা শুটিংয়ের মাধ্যমে বন্ধ হবে এর ক্যামেরা।

এর আগে ‘ফিরে দেখা’ নামে একটি মুক্তিযুদ্ধের সিনেমার কাজ শেষ করেছেন নিরব। মুক্তি প্রতিক্ষীত এই সিনেমা পরিচালনা করেছেন এক সময়ের সাড়া জাগানো চিত্রনায়িকা রোজিনা। এতে নিরবের বিপরীতে অভিনয় করেছেন অর্চিতা স্পর্শিয়া।

সূত্র : ঢাকাটাইমস

- Advertisement -

Read More

Recent