শুক্রবার - এপ্রিল ২৬ - ২০২৪

উত্তরার ফুটপাতের একটি দোকানের চিতই পিঠা পছন্দ করতেন সালমান

ঢাকাই ছবির অমর নায়ক সালমান শাহ। আজ তার জন্মদিন। বেঁচে থাকলে তাঁর বয়স হতো ৫৩ বছর। ১৯৭১ সালের ১৯ সেপ্টেম্বর সিলেটের জকিগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন তিনি। আর মৃত্যুবরণ করেন ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর।

- Advertisement -

সালমান শাহকে নিয়ে এখনো কৌতুহল কম নয় দর্শকদের। এখনও তার স্টাইল অনুসরণ করেন ভক্তরা। দেশের শোবিজের নায়কদেরও আদর্শ তিনি।

সালমান শাহর উত্তরার ফুটপাতের একটি দোকানের চিতই পিঠা খুব পছন্দ ছিল । একজন বয়স্ক নারী বানাতেন পিঠা। সালমান ও ডন মিলে প্রায়ই যেতেন সেখানে। সালমান ‘নানি’ সম্বোধন করতেন ওই নারীকে। দেখা যেত এক বসায় একেকজন ৯–১০টি পিঠা খেয়ে ফেলেছেন। বিল দিতেন ইচ্ছেমতো, দামের চেয়ে অনেক বেশি। দেখা যেত ৮টি পিঠা খেয়ে ৫০০ টাকা দিয়ে দিতেন। সে সময়ের হিসাবে টাকার পরিমাণ কম ছিল না। কথাগুলো এক সাক্ষাৎকারে জানান তার কাছের বন্ধু খল অভিনেতা ডন।

চলচ্চিত্র সাংবাদিক লিটন এরশাদ তখন বিনোদন ম্যাগাজিন ‘ছায়াচিত্র’-র বিশেষ প্রতিবেদক। সালমানের স্মৃতিচারণা করে তিনি বলেন, একটু পাগলাটে স্বভাবের একরোখা ছেলে সালমান। খুব বেশি মিশুক ছিলেন। বড়-ছোট সবাইকে সহজে খুব আপন করে নিতেন। খুব আদরকাতর ছিলেন। খুব আবদার করতেন।

এককভাবে সালমান শাহের সঙ্গে সর্বোচ্চ ১৪টি ছবিতে অভিনয় করেছেন চিত্রনায়িকা শাবনূর। সালমান শাহর স্মৃতিচারণ করে এই নায়িকা জানান, সালমান শাহ অনেক বড় মনের একজন মানুষ ছিলেন। মানুষকে শ্রদ্ধা করতে জানত সালমান।

আজ যখন ভক্তরা সালমানের জন্মদিন উদ্‌যাপন করছেন, তখন তিনি অনতিক্রমণীয় দূরত্বে। তিনি কি দেখছেন, বাংলা চলচ্চিত্রানুরাগীদের মধ্যে আজও তিনি সবচেয়ে বেশি চর্চিত।

- Advertisement -

Read More

Recent