বুধবার - এপ্রিল ২৪ - ২০২৪

আর নির্বাচন করবেন না ভনের মেয়র

মৌরিজিও বেভিলাকুয়া

ভন সিটি কাউন্সিলে দশ বছরের বেশি সময় দায়িত্ব পালনের পর মেয়র মৌরিজিও বেভিলাকুয়া আর নির্বাচন করবেন না বলে জানিয়ে দিয়েছেন। এক বিবৃতিতে তিনি বলেন, অনেক ভেবে এই ঘোষণা দিচ্ছি যে, ২০২২ সালের অক্টোবরে অনুষ্ঠেয় মিউনিসিপাল নির্বাচনে ভনের মেয়র পদে আর প্রতিদ্বন্দ্বিতা করবো না। আমাকে সেবা করার অব্যাহতভাবে সুযোগ দেওয়ার জন্য কমিউনিটিকে আমি ধন্যবাদ জানাচ্ছি।
৬২তম জন্মদিনে তিনি বলেন, ভনের বাসিন্দাদের সেবা করতে পারাটা আমার জীবনে বড় সম্মান। মাত্র ২৮ বছর বয়সে ১৯৮৮ সালে লিবারেল এমপি নির্বাচিত হন তিনি। তিনি স্থানীয় রাজনীতিতে আসেন ২০১০ সালে এবং প্রথমে মেয়র নির্বাচিত হন। এরপর ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে বড় ব্যবধানে আবারও নির্বাচিত হন।
মেয়র হিসেবে তার উল্লেখযোগ্য অর্জনগুলোর মধ্যে রয়েছে ভন পর্যন্ত সাবওয়ে ব্যবস্থা সম্প্রসারণ, নতুন কর্টেলুচ্চি হাসপাতাল নির্মাণ এবং অসংখ্য নতুন কর্মসংস্থানের ব্যবস্থা করা।
এক বিবৃতিতে তিনি অবিচল সমর্থনের জন্য পরিবারের প্রতি ধন্যবাদ জানান। একইসঙ্গে কাউন্সিল ও সিভিল সার্ভিসে তার সহকর্মীদেরকেও ধন্যবাদ জানান তিনি।
তার এই ঘোষণার মধ্য দিয়ে অন্য সম্ভাব্য প্রার্থীদের সামনে ভনের মেয়র পদে আসীন হওয়ার একটা সুযোগ তৈরি হলো। নির্বাচনের আর মাত্র এক মাস বাকি আছে। ২ মে থেকে মনোনয়ন প্রক্রিয়া শুরু হয়েছে এবং এখন পর্যন্ত মেয়র পদে কোনো প্রার্থীই নাম লেখাননি।

- Advertisement -

Read More

Recent