মঙ্গলবার - এপ্রিল ২৩ - ২০২৪

নার্সিসাস

ছবিজেজ টিমস

নার্সিসাস এমনিতেই নিজের দিকে তাকিয়ে থাকে নিজেকে দেখে মুগ্ধ হয়ে রয়। ফুলগুলো চোখ মেলেছে কিন্তু আকাশে দৃষ্টি মেলে তাকাতে পারছে না। চারপাশটা দেখার মাত্র কদিনের জীবন ওদের অথচ আকাশের কান্না দেখে মাথা নিচু করে মাটির দিকে তাকিয়ে আছে।
গেল সপ্তাহে যখন জাফরান ফুল গুলো বেরুল ভূমি ফূঁরে তখনও বৃষ্টি এসে তাদের চোখ বন্ধ করে রাখতে বাধ্য করল। কখনও হঠাৎ সূর্য মেঘের আড়াল থেকে লুকোচুরি খেলতে খেলতে বেরিয়ে এলে, মুগ্ধ হয়ে আকাশের দিকে তাকিয়ে দেখত বড় বড় চোখ মেলে। কি যে ভালো লাগত তখন আমার। অথচ খুব তড়াতাড়ি বৃষ্টি তাদের ঝেঁটিয়ে বিদায় করে দিল । ভালো মতন তাদের হাসি দেখতে পারলাম না।
এতগুলো মাস অপেক্ষার পর ওরা আসল অথচ আমিও ওদের কাছে যেতে পারছি না একটু কাছে বসে গায়ে হাত বুলাবো তাদের পাশে শুয়ে থাকব, ঘ্রাণ নিব প্রাণ ভরে অথচ বৃষ্টি কেবল ভিজিয়ে দিচ্ছে আমাদের মন, বাড়ছে দূরত্ব আমাদের মাঝে। দূর থেকে দেখছি বাতাস আর বৃষ্টির ছোঁয়ায় কেমন কাঁপছে তারা। চেরি ফুলগুলো আধো চোখে তাকিয়ে আছে। তাদের দিকেও বৃষ্টির নজর কেমন পরবে বুঝতে পারছিনা। এভাবে চলতে থাকলে ফোটার আগেই ঝরে পরবে পাপড়ি। আশা করি বৃষ্টি তাদের দুটো সপ্তাহ সময় দিবে প্রাণ খুলে হাসার জন্য। তাদের সাথে আমিও হাসব মন খুলে।

স্কারবোরো, অন্টারিও, কানাডা

- Advertisement -

Read More

Recent